মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০২:৩৯ অপরাহ্ন

যানবাহন শূন্য পাটুরিয়া ফেরিঘাট, ফাঁকা মহাসড়ক

মানিকগঞ্জ প্রতিনিধিঃ দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার পাটুরিয়া ফেরিঘাটে বৃহস্পতিবার সকাল থেকেই নেই যাত্রী আর যানবাহনের কোলাহল। গত কয়েকদিনের টানা চাপের পর যাত্রী ও যানবাহন শূন্য প্রায় পাটুরিয়া ফেরিঘাট এলাকা। নেই ঘরমুখো ব্যস্ততা। কমেছে ব্যক্তিগত ছোট গাড়ির চাপও। যে কারণে যাত্রী ও ব্যক্তিগত ছোট গাড়ির সঙ্গে নৌরুট পারাপার হচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাক।

গাড়ির অপেক্ষায় ফেরিগুলোকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে পন্টুনে। ঢাকা আরিচা মহাসড়কের নেই যানবাহনের অতিরিক্ত চাপ। খুব অনায়াসে বাড়ি যাচ্ছে ঘরমুখো যাত্রীরা। মহাসড়কের মানিকগঞ্জ জেলার প্রায় ৩৫ কিলোমিটার অংশে নেই কোন যানজট বা ভোগান্তি।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, পাটুরিয়া গাড়ির অপেক্ষায় ফেরি আর ফাঁকা ঢাকা আরিচা মহাসড়ক। বৃহস্পতিবার দুপুরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ও ঢাকা আরিচা মহাসড়কের দায়িত্বরত কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেন।

মহাসড়কের নয়াডিঙ্গী এলাকায় আলাপ হলে ঘাটমুখী যাত্রীবাহী বাসের চালক আবুল বলেন, ‘সকাল থেকে ঘাটমুখী যাত্রীর তেমন কোন চাপ নেই। নির্ধারিত ভাড়ার চেয়ে অল্প কিছু বেশি ভাড়ায় যাত্রী নেওয়া হচ্ছে। তবে বাস ভর্তি করার জন্য নবীনগরে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। মহাসড়ক এলাকায়ও কোন যানজট নেই। সর্বশেষ কোন ভোগান্তি ছাড়াই গাড়ি চালানো যাচ্ছে বলে জানান তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে ফেরিঘাটের দায়িত্বরত ডিজিএম জিল্লুর রহমান বলেন, ‘ফেরিগুলো অলস হয়ে পড়ে আছে। অথচ গতকালও এখানে ফেরিতে ছিল মানুষের গাদাগাদি অবস্থান, ঠাঁই হয়নি যানবাহনেরও।’

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৬টি ফেরি রয়েছে। যানবাহন ও যাত্রীর চাপ না থাকায় বেশ কিছু ফেরি অলস বসে আছে। একই অবস্থা আরিচা-কাজিরহাট নৌরুটের। সেখানে ছোট বড় মিলে চলছে চারটি ফেরি। গেলো কয়েকদিন যাত্রী ও যানবাহনের চাপ থাকলেও এখন ফেরিঘাট এলাকা ফাঁকা। বেশ আয়েসের সঙ্গেই বাড়ি যাচ্ছে শেষ মুহূর্তে ঘাট এলাকায় আগত যাত্রীরা।

এদিকে ঢাকা আরিচা মহাসড়কের বিষয়ে জানতে চাইলে গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, ‘বৃহস্পতিবার ভোর থেকে মহাসড়কে যানবাহনের চাপ কমে এসেছে। যাত্রীবাহী বাসের চেয়ে ব্যক্তিগত ছোট গাড়ির চাপ একটু বেশি রয়েছে।’

তবে তা একেবারেই নিয়ন্ত্রণের মধ্যে। মহাসড়ক এলাকায় হাইওয়ে পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা কাজ করছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com