বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন

ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫

যমুনা নিউজ বিডিঃ ইহুদিবাদী ইসরায়েলি দখলদার বাহিনী এখনও ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে। গত সোমবার থেকে এ পর্যন্ত ইহুদিদের বিমান হামলায় ১৬ শিশুসহ ৬৫ জন নিহত হয়েছেন। হামলায় শিশু ও নারীসহ আহত হয়েছেন অন্তত ৩৬৫ জন।

গাজার স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এসব খবর জানিয়েছে। এদিকে গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ আরও জানিয়েছে, গাজার পুলিশ সদরদফতর ও নিরাপত্তা ভবনে বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

অপরদিকে, ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখার রকেট হামলায় শিশুসহ অন্তত ৬ জন ইসরায়েলি নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ইসরায়েলি সৈন্য রয়েছে বলে জানা গেছে। এছাড়াও হামলায় অন্তত ১০০ জন আহত হয়েছেন। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, ইসরায়েলের বিভিন্ন স্থানে প্রায় দেড় হাজার রকেট হামলা চালিয়েছে গাজা।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, আরব-সংখ্যাগরিষ্ঠ ইসরায়েলের লড শহরে অবস্থিত আল-নূর মসজিদে হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরায়েলিরা। লড শহরে বসবাসরত ৭৭ হাজার জনগণের মধ্যে এক-তৃতীয়াংশ ফিলিস্তিনি।

এদিকে বিমান হামলা চালিয়ে গাজার একটি বহুতল ভবন ধ্বংস করে দিয়েছে ইসরায়েলি দখলদার বাহিনী। গাজা শহর থেকে সাংবাদিক ইয়ামনা আল সাঈদ আল জাজিরাকে এ তথ্য জানিয়েছেন। নগরীর ১৪ তলা বিশিষ্ট শরওক টাওয়ারে বেশ কয়েকটি মিডিয়া অফিস ছিল। এটি গাজা উপত্যকার খুব ঘনবসতিপূর্ণ অঞ্চল।

অবিলম্বে ফিলিস্তিনে সব ধরনের দমনমূলক কার্যক্রম থেকে সরে আসার আহ্বান জানিয়েছে রাশিয়া। আর জানমালের ক্ষয়ক্ষতি থেকে বিরত থাকতে দেশটির প্রতি আহ্বান জানিয়েছে চীন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com