সোমবার, ২১ Jun ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র-গুলি ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার

যমুনা নিউজ বিডিঃ বান্দরবানে রুমা উপজেলায় সন্ত্রাসীদের আস্তানায় সেনাবাহিনীর অভিযানে অস্ত্র-গুলি ও মাদক’সহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১১ মে) ভোরে রুমা উপজেলার মিনঝিড়ি পাড়া এলাকায় একটি পাড়ারের জুম ঘরে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সরঞ্জাম উদ্ধার করা হয়।

সেনাবাহিনী সূত্রে জানা যায়, অস্ত্রধারী সন্ত্রাসীরা সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি চালালে সেনাবাহিনীও পাল্টা গুলি চালে এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায় ।

পরে ওই আস্তানায় তল্লাশি চালিয়ে রাশিয়ার তৈরি দুইটি এসএমজি, তিনটি ম্যাগজিন, ১৫ রাউন্ড গুলি, দেশীয় মদ, আফিম ও সন্ত্রাসীদের ব্যবহত ইউনিফর্ম’সহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

এ ব্যাপারে সেনাবাহিনীর রুমা জোনের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ জোবায়ের শফিক বলেন, অস্ত্রধারী সন্ত্রাসীরা পাহাড়ে জুম ঘরে অবস্থান করার সংবাদ পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ওই এলাকায় অভিযান চালালে সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি চালালে। সেনা সদস্যরাও পাল্টা গুলি চালায়। পড়ে এক পর্যায়ে সন্ত্রাসীরা সেখান থেকে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি ও মাদক’সহ সন্ত্রাসী কাজে ব্যবহারের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য সন্ত্রাসীরা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন পরিস্থিতি কে কাজে লাগিয়ে জনসাধারণকে অস্ত্রের ভয় ভীতি দেখিয়ে প্রভাব বিস্তার করে আসছিল। সন্ত্রাসী দল গুলো দরিদ্র জনগণকে জিম্মি করে বিপুল পরিমাণ চাঁদা আদায় ও সন্ত্রাসী কর্মকা-ের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েমের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল। এবং এরূপ সন্ত্রাসী গ্রুপ গুলি পার্বত্য শান্তি চুক্তি লঙ্ঘন করে পার্বত্য চট্টগ্রামকে দেশের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন করে স্বাধীন স্বায়ত্তশাসিত অঞ্চল প্রতিষ্ঠার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com