মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৮ অপরাহ্ন

শেরপুরে শুরু হলো বোরো ধান-চাল সংগ্রহ অভিযান

শেরপুর প্রতিনিধিঃ শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। সোমবার (১০মে) দুপুরে উপজেলার ধুনটমোড়স্থ এলএসডি গোডাউনে লাল ফিতা কেটে ধান-চাল সংগ্রহ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সরকার স্থানীয় দলীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি হাবিবর রহমান বলেন, এবার বোরোর বাম্পার ফলন হয়েছে। কৃষক যেন তাদের উৎপাদিত ফসলের ন্যায্য দাম পান, এজন্য স্বচ্ছতার সঙ্গে সরাসরি কৃষকদের নিকট থেকে ধান ক্রয় করতে হবে। এক্ষেত্রে কোনো অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না।

উক্ত অনুষ্ঠানে শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সেকেন্দার রবিউল ইসলাম, ধুনটমোড় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপজেলা চাউল কল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদু, উপজেলা কৃষকলীগের সভাপতি এসএম আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা লিটন, সুঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জিন্নাহ প্রমূখ বক্তব্য রাখেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ সেকেন্দার রবিউল ইসলাম জানান, চলতি মৌসুমে এই উপজেলায় মোট দুই হাজার নয়শ’ দুই মেট্রিকটন ধান ও পনের হাজার একশ’ চুয়ান্ন মেট্রিকটন চাল সংগ্রহ করা হবে। প্রতি কেজি ধান সাতাশ টাকা ও প্রতি কেজি চাল চল্লিশ টাকা দরে এই ধান-চাল ক্রয় করা হবে। এরইমধ্যে মোবাইল অ্যাপের মাধ্যমে প্রথম পর্যায়ে কৃষক নির্বাচন সম্পন্ন হয়েছে। নিবন্ধিত প্রত্যেক কৃষক এক থেকে তিন মেট্রিকটন ধান বিক্রি করতে পারবেন। আগামি পনের আগস্ট পর্যন্ত এই ধান সংগ্রহ অভিযান চললে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com