মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১০:১৭ অপরাহ্ন

News Headline :
প্রধানমন্ত্রী রাজশাহীর হকার খুকির দায়িত্ব গ্রহণ করেছেন বগুড়ায় আওয়ামী লীগের সমাবেশ ও শোভাযাত্রা বগুড়া ধুনট- গোসাইবাড়ী রাস্তাটির বেহাল দশা ভোগান্তি চরমে শেখ রাসেল দিবসে বগুড়ায় শিক্ষার্থীদের মাঝে নতুন কাপড় ও মিষ্টি বিতরণ বগুড়ায় করোনা হেল্প সেন্টারে করোনা রোগীর পরিবারের নিকট সাবেক এমপি লালু’র ফ্রি ওষুধ প্রদান সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অনলাইন রিটার্ন জমায় ১৩বার দেশ সেরা কুমিল্লা ভ্যাট কমিশনারেট গাবতলীতে দু’পক্ষের উত্তেজনা থাকায় মসজিদে মিলাদ করতে দেয়নি পুলিশ গাবতলীতে এডিপির অর্থায়নে ফুটবল বিতরণ উলিপুরে ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শন করলেন ভারতীয় সহকারি হাইকমিশনার

জার্মানিতে মসজিদ এখন টিকাদান কেন্দ্র

যমুনা নিউজ বিডিঃ জার্মানির কোলন শহরের কেন্দ্রীয় মসজিদটিকে গতকাল শনিবার থেকে টিকাদান কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। মসজিদটিতে গণহারে প্রয়োগের উদ্দেশ্যে মাত্র দুই হাজার ডোজ টিকা বরাদ্দ থাকায় মুসলমানসহ বিভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে ভ্যাকসিন কর্মসূচি পরিচালনা করা হচ্ছে ‘ফাস্ট ইন ফাস্ট সার্ভিস’ ভিত্তিতে।  সম্প্রতি নগর কর্তৃপক্ষ মসজিদটিকে টিকাদান কেন্দ্র করে হিসেবে ঘোষণা করে। এর পর থেকে মসজিদের বাইরে লম্বা লাইনে পুরুষদের পাশাপাশি একে একে ভেতরে প্রবেশ করছেন নানা বয়সী নারীরাও। 

এক জার্মান নাগরিক জানান, কোথায় বসে টিকা নিচ্ছি এটি আমার কাছে মুখ্য নয়, টিকা নিতে পারলেই আমি খুশি। আরেক জার্মান নাগরিক বলেন, ‘আমি এখানে ভ্যাকসিন নিতে এসেছি। এখানে যারা নামাজ পড়তে আসেন তাদের এ নিয়ে কোনো সমস্যা না থাকলে আমার কেন এখানে আসতে সমস্যা হবে।’ করোনা মহামারি নিয়ন্ত্রণে জাতির বৃহত্তর স্বার্থে পবিত্র এই স্থানটি ব্যবহারের অনুমতি দিয়েছে মসজিদ কর্তৃপক্ষই। তাই ফুরিয়ে যাওয়ার আগেই যত দ্রুত সম্ভব টিকার আওতায় আসতে শহরের মুসলিম সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে কোলন সেন্টাল মসজিদ কমিটির নেতারা। সেন্টাল মসজিদ কমিটির এক নেতা জানান, রমজান মাসে সাধারণত রোজাদাররা সেহরি করে একটু দেরিতে ঘুম থেকে ওঠেন। তাই তারা এখানে আসার আগেই লাইন দীর্ঘ হয়ে গেছে। এজন্য মুসলিম ভাইবোনদের বলবো, আপানার একটু কষ্ট হলেও, সকাল সকাল এখানে আসুন, টিকা নিন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com