April 19, 2024, 12:58 am

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে ১৩৬ সাবেক আমলার বিবৃতি

যমুনা নিউজ বিডিঃ হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিতে তাকে বিদেশে আধুনিক চিকিৎসার সুযোগ-সুবিধা সম্বলিত হাসপাতালে পাঠানোর আহ্বান জানিয়েছেন সাবেক সরকারি ১৩৬ কর্মকর্তারা।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) অবসরপ্রাপ্ত ১৩৬ জন আমলার স্বাক্ষর করা এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বেগম খালেদা জিয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। তিনি বর্তমানে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন।

এতে আরও বলা হয়, মিথ্যা-সাজানো মামলায় সরকারের নির্দেশনায় আজ্ঞাবহ আদালত তাকে দণ্ড প্রদান করায় দীর্ঘদিন কারাভ্যন্তরে ছিলেন। সেখানে তাকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়নি। বর্তমানে তিনি নিজ গৃহে কারাবন্দি আছেন। এ অবস্থায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে ঢাকাস্থ এভারকেয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

অবসরপ্রাপ্ত এই ১৩৬ জন আমলার মতে, বেগম খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে উন্নত সুচিকিৎসা প্রয়োজন। তাই তার দ্রুত স্বাস্থ্যের পরিপ্রেক্ষিতে যেকোনো অপূরণীয় ক্ষতির পূর্বেই অনতিবিলম্বে উন্নত চিকিৎসা প্রদানের লক্ষ্যে আধুনিক চিকিৎসার সুযোগ-সুবিধা সম্বলিত বিদেশি হাসপাতালে চিকিৎসা গ্রহণ অত্যাবশ্যক। বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামতের পরিপ্রেক্ষিতে এবং বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতিতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD