সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

News Headline :

পুলিশি হয়রানি থেকে বাঁচতে বগুড়ায় সংবাদ সম্মেলন

ষ্টাফ রিপোর্টারঃ পুলিশি হয়রানির কবল থেকে বাঁচতে বগুড়ায় সংবাদ সম্মেলন করা হয়েছে। শুক্রবার বেলা ১২টার দিকে বগুড়া প্রেসক্লাবে সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাজাহানপুর উপজেলার জাহাঙ্গীরাবাদ ফুলতলা এলাকার মোছা. লিমা বেগম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বৃহস্পতিবার বিকেলে শাজাহানপুর থানা ও কৈগাড়ী পুলিশ ফাঁড়ির কতিপয় পুলিশ তাদের বাড়িতে হঠাৎ করে বিনা কারণে অভিযান ও তল্লাশি চালায়। তারা কারণ জানতে চাইলে পুলিশ আমাদের উপর চড়াও হয়। কোন সুনিদিষ্ট অভিযোগ ছাড়াই লিমা বেগমের স্বামী যুবলীগ নেতা ঝন্টু প্রামানিককে আটক করার চেষ্টা করে। শুধু তাই নয় পুলিশ সদস্যরা একটি ব্যাগে করে অস্ত্র ( চাপাতি, চাকু) নিয়ে এসে লিমার ঘরে জোরপূর্বক রেখে দেয় এবং বলে তোদের ঘরে অস্ত্র পাওয়া গেছে, সবাইকে আটক করে থানায় নিয়ে যাবো। পুলিশের অপেশাদারমূলক আচরণ দেখে স্থানীয়রা কারণ জানতে চান পুলিশের কাছে। তখন পুলিশ সদস্যরা এলাকাবাসীর ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন। একপর্যায়ে পুলিশ সদস্যদের অসৎ উদ্দেশ্য বুঝতে পেরে স্থাnGtfRনীয়রা প্রতিবাদ শুরু করলে পুলিশ ফিরে যেতে বাধ্য হয়।

তিনি আরো উল্লেখ করেন, এই ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত তাদের প্রতিবেশীরা দেখেছেন। পুলিশের এ রকম আচরণে তারা দুঃখ প্রকাশ করেন। তারা আইনকে শ্রদ্ধা করে, সম্মান করে। কিন্তু তার মানে এই নয় যে ক্ষমতার দাপট দেখিয়ে কতিপয় পুলিশ সদস্য যা ইচ্ছা তাই করবে। কতিপয় পুলিশের আচরন দেখে তারা হতভম্ব হয়েছেন। কতিপয় পুলিশ সদস্য যেকোনো সময় তাদের ক্ষতি করতে পারে বলে তারা আতঙ্কে রয়েছেন।

সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা পুলিশের ঊর্দ্ধতন কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com