শুক্রবার, ১৮ Jun ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

চীন আমাদের গিলে খাচ্ছে: বাইডেন

যমুনা নিউজ বিডিঃ চীন আমাদের গিলে খাচ্ছে, তাই অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে মার্কিন কংগ্রেসকে ট্রিলিয়ন ডলার ব্যয়ের পরিকল্পনা গ্রহণ করতে হবে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

বৃহস্পতিবার লুইজিয়ানায় এক বক্তব্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই মন্তব্য করেন। বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এমনটি বলা হয়।

প্রেসিডেন্ট বাইডেন বলেন, ‘আমাদেরকে একটি নতুন লক্ষ্য নির্ধারণ করতে হবে। গবেষণা ও উন্নয়নের দিকে মনোনিবেশ করতে হবে। কারণ চীনারা আমাদেরকে অর্থনৈতিকভাবে গিলে খাচ্ছে। তারা গবেষণায় কয়েক বিলিয়ন ডলার বিনিয়োগ করছে।’

লুইজিয়ানার বক্তব্যে প্রেসিডেন্ট বাইডেন বিশ্ব মঞ্চে যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক অবস্থান সুরক্ষিত করতে ২.৩ ট্রিলিয়ন ডলারের অবকাঠামোগত উন্নয়ণ প্রস্তাবের কথাও বলেন।

বাইডেনের এই পরিকল্পনাটি কংগ্রেসে ডেমোক্র্যাটদের সমর্থন আদায় করতে সক্ষম হলেও রিপাবলিকানরা এটিকে অনিয়ন্ত্রিত ব্যয়ে হিসেবে বিবেচনা করে এর বিরোধিতা করছেন। পাশাপাশি তারা আরও সাধারণ কিছু করার প্রস্তাব দিয়ে আসছেন।

লেক চার্লসের বাইরে এক মঞ্চে দাঁড়িয়ে বাইডেন বলেন, ‘আমেরিকাকে পুনর্গঠন করতে এবং আমাদের অর্থনীতির উন্নতি সাধনের জন্য একটি নীলনকশার প্রয়োজন, যাতে বিশ্বমঞ্চের প্রতিযোগিতায় আমরা ভালোভাবে সামনে এগিয়ে যেতে পারি এবং কাজ করতে পারি।’

আগামী সপ্তাহে হোয়াইট হাউসে সিনিয়র রিপাবলিকানদের সঙ্গে বাইডেনের এ বিষয়ে আলোচনার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com