শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৫ অপরাহ্ন

ভালোকে গ্রহণ, খারাপকে বর্জন করতে হবে: আইজিপি

যমুনা নিউজ বিডিঃ পেশার প্রতি একাগ্রতা, পেশাদারি, নৈতিকতা এবং মূল্যবোধ সমুন্নত রেখে দায়িত্ব পালন করতে হবে। আপনাদের যাত্রা কেবল শুরু হয়েছে। যেতে হবে বহুদূর। দূরের পথ পাড়ি দিতে নিজেকে তৈরি করতে হবে, প্রস্তুত করতে হবে। ভালোকে গ্রহণ করতে হবে, খারাপকে বর্জন করতে হবে’।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদর দপ্তরে পুলিশ সুপার পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের আনুষ্ঠানিকভাবে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেওয়ার অনুষ্ঠানে এসব বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

এই সময় অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. মাহবুবুর রহমান এবং এসবি প্রধান মো. মনিরুল ইসলামও কিছু কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

অনুষ্ঠানে ড. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার, সিআইডি প্রধান, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপারদের মধ্যে আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও মাহফুজা লিজা বক্তব্য রাখেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, পদোন্নতি শুধু আপনাদের জন্যই নয়, পরিবারের সদস্যদের জন্যও অত্যন্ত সম্মান এবং আনন্দের।

আইজিপি বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং জনগণের জানমালের নিরাপত্তা বিধানে সরকারের অন্যতম সংগঠন বাংলাদেশ পুলিশ। এই সংগঠনের সম্মান ও মর্যাদা রক্ষা করে কাজ করতে হবে। পুলিশের চাকরি এমন একটি পেশা যেখানে দেশের কল্যাণ ও মানুষের সেবা করার অপার সুযোগ রয়েছে। জীবনে এমন কিছু নেই, যা পুলিশিংয়ে বাইরে। তাই ভালোবেসে গর্বের সঙ্গে পুলিশ হিসেবে চাকরি করতে হবে। যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা এবং দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত থাকতে হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (অর্থ) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম, ঢাকার পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বইয়ের মোড়ক উন্মোচন: পুলিশ সদর দপ্তরে আইজিপি বেনজীর আহমেদ পুলিশ কর্মকর্তাদের রচিত তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করেন। বই তিনটির মধ্যে রয়েছে পুলিশ সদর দপ্তরের ডিআইজি (ওয়েলফেয়ার) রুহুল আমিন শিপারের ভ্রমণ গদ্য ‘দ্রাবিড়ের আর্য দর্শন’, এআইজি (ইকুইপমেন্ট-২) মো. শহীদুল ইসলাম রচিত ‘করোনাকালে মানবিক পুলিশ’ এবং অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ শুভ্র প্রণীত উপন্যাস ‘নীল ফড়িং’।

লেখকদের স্বাগত জানিয়ে আইজিপি বলেন, ‘পুলিশের মতো চ্যালেঞ্জিং পেশায় নিয়োজিত থেকেও সাহিত্য চর্চায় আপনাদের এই ধরনের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com