রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:১৫ পূর্বাহ্ন

কাশ্মীরে সেনা অভিযানে নিহত ৩

যমুনা নিউজ বিডিঃ ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীরে দেশটির সেনাবাহিনীর গুলিতে তিন স্বাধীনতাকামীর প্রাণহানি ঘটেছে। অভিযানে আটক হয়েছেন আরও একজন। গত বুধবার (৫ মে) রাতে কাশ্মীরের দক্ষিণাঞ্চলীয় জেলা শোপিয়ানের কানিগাম এলাকায় ঘটনা ঘটে।

বিবৃতির মাধ্যমে কাশ্মীর পুলিশ বলছে, গোপন সূত্রে খবর পেয়ে কানিগাম এলাকায় বুধবার রাতেই অভিযান শুরু করেন নিরাপত্তারক্ষীরা। পুরো এলাকা ঘিরে ফেলেন তারা। নিরাপত্তা বাহিনীর সদস্যদের দেখেই স্বাধীনতাকামীরা গুলি চালাতে শুরু করে। এ সময় পুলিশ ও সেনা সদস্যদের লক্ষ্য করে গ্রেনেডও ছোড়ে তারা।

স্বাধীনতাকামীরা গুলি শুরু করলে পাল্টা গুলি শুরু করেন পুলিশ ও সেনা সদস্যরা। বুধবার রাতভর চলে এই সংঘাত। বৃহস্পতিবার (৬ মে) সকালে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তিন জঙ্গিকে নিহত এবং একজনকে জীবিত অবস্থায় দেখতে পান। জীবিত ওই সদস্য আত্মসমর্পণ করেন।

পৃথক এক বিবৃতিতে ভারতের সেনা বাহিনী জানিয়েছে, জঙ্গিরা সবাই স্থানীয় আল-বদর জঙ্গি গোষ্ঠীর সদস্য। তারা নতুন যোগ দিয়েছিল দলে। প্রথমে সেনা অনেক চেষ্টা করে যাতে তারা সবাই আত্মসমর্পণ করতে বাধ্য হয়। কিন্তু ১ জন ছাড়া বাকিরা গুলি চালাতে শুরু করে। আত্মরক্ষার্থে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও গুলি চালাতে শুরু করলে সংঘাত শুরু হয়।

সেনাবাহিনীর বিবৃতিতে আরও বলা হয়, হয়। আত্মসমর্পণকারী সন্ত্রাসীর নাম তৌসিফ আহমেদ। নিহতদের শনাক্ত করার চেষ্টা চলছে। ওই এলাকায় আর কোনো স্বাধীনতাকামী লুকিয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছেন নিরাপত্তা রক্ষীরা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com