বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

ইফতারে মুখরোচক গার্লিক ব্রেড

যমুনা নিউজ বিডিঃ ইফতারে বসে সামনে বাহারি সব পদ দেখলে সবারই মন খুশিতে ভরে ওঠে। সারাদিন পর ইফতারে খাওয়ার সময় মন এটা সেটা খেতে চায়। তাই একেক দিন ইফতারে পাতে রাখতে পারেন বিভিন্ন মজাদার সব পদ।

তেমনই এক মুখরোচক পদ হলো গার্লিক ব্রেড। এটি খেতে খুবই মজাদার। আবার তৈরি করার বেশি কঠিন নয়। চাইলে ইফতারের আগেই ঝটপট তৈরি করে নিতে পারবেন মজাদার গার্লিক ব্রেড। চলুন তবে জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ

১. ময়দা ১ কাপ

২. খামির ১ চা চামচ

৩. গরম দুধ প্রয়োজনমতো

৪. তেল ২ টেবিল চামচ

৫. চিনি ১ টেবিল চামচ

৬. লবণ স্বাদমতো

৭. মাখন ১ টেবিল চামচ

৮. রসুন কুচি ১ চা চামচ

৯. ধনেপাতা ২ টেবিল চামচ

১০. গ্রেটেড পনির প্রয়োজনমতো

১১. চিলি ফ্লেক্স

পদ্ধতি

একটি পাত্রে ময়দা, চিনি, লবণ এবং খামির একসঙ্গে মিশিয়ে নিন। এবার ধীরে ধীরে পরিমাণমতো দুধ মিশিয়ে খামির তৈরি করে নিন। এবার তেল মিশিয়ে ২-৩ মিনিটের জন্য ময়দা মাখিয়ে ২ ঘণ্টা ঢেকে ফ্রিজে রাখুন।

২ দুই ঘণ্টা পরে ময়দা অনেকটাই ফুলে যাবে। হাতে কিছুটা ময়দা নিয়ে খামির হাত দিয়ে টেনে ভাঁজ করুন। এবার এটি ট্রেতে রাখুন এবং আপনার হাত দিয়ে গোলাকার আকৃতি দিন

এবার মাখন, কেটে রাখা রসুন এবং ধনেপাতা মিশিয়ে খামিরের উপরে ছড়িয়ে দিন। গ্রেটেড পনির যোগ করুন এবং চিলি ফ্লেক্স ছিটিয়ে দিন।

১৬০ ডিগ্রি সেন্টিগ্রেডসহ ওভেন প্রিহিট করে নিয়ে বেক করুন ১৫-২০ মিনিট। এটি পুরোপুরি হয়ে গেলে চুলা থেকে বের করে নিন। একটু ঠান্ডা হলে, টুকরো করে কেটে ইফতারের সময় গরম গরম পরিবেশন করুন মজাদার গার্লিক ব্রেড।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com