শুক্রবার, ১৮ Jun ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালুর দাবি নৌযান শ্রমিক ফেডারেশনের

যমুনা নিউজ বিডিঃ স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী লঞ্চ চালু ও ৭ মে’র মধ্যে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে প্রধানমন্ত্রী ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন। আজ সকালে অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের মাধ্যমে স্মারকলিপি দেয় সংগঠনটি।

ফেডারেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ভূঁইয়ার নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেন।

এর আগে, সকাল ১১টায় বিআইডব্লিউটিএ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন নৌযান শ্রমিকরা। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘শ্রমিকদের জীবন-জীবিকার বিকল্প ব্যবস্থা না করে ঢিলেঢালা লকডাউনে সবচেয়ে বেশি দুরবস্থার শিকার যাত্রীবাহী লঞ্চ ও পরিবহন শ্রমিকরা। গণপরিবহন না পেয়ে বিকল্প উপায়ে যাতায়াত করতে গিয়ে যাত্রীদের দ্বিগুণের বেশি খরচ হচ্ছে এবং স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না।’

এ সময় তারা কঠোর স্বাস্থ্যবিধি নিশ্চিত করে লঞ্চ চালু এবং ৭ মে’র মধ্যে সব বকেয়া পাওনা বেতন ও বোনাস পাওয়ার নিশ্চয়তা চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকর ব্যবস্থা নিতে আহ্বান জানান।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সহ-সভাপতি খলিলুর রহমান, যুগ্ম-সম্পাদক মো. ইয়াসিন, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক আফসার হোসেন চৌধুরী, বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, ঢাকা নদী বন্দর কমিটির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ড্রাইভার প্রমুখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com