শনিবার, ১৯ Jun ২০২১, ০৩:৪০ অপরাহ্ন

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডের সূচি ঘোষণা

যমুনা নিউজ বিডিঃ একদিন আগে শ্রীলঙ্কা সফর শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। কয়েকদিন পর আবারও সেই একই দলের মুখোমুখি হতে যাচ্ছে তামিম ইকবালরা। আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে তিনটি ম্যাচ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সফরে তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। মূলত করোনার পরিস্থিতি খারাপ হওয়াতেই একটি ভেন্যুতে সবগুলো ম্যাচ রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সফর সূচির দিনক্ষণ জানিয়েছে বুধবার। সূচি অনুযায়ী আগামী ১৬ মে ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা। ঢাকায় ফিরেই তিনদিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হবে সফরকারীদের। এর পর ১৯ মে থেকে তারা অনুশীলনে ফিরতে পারবে।

১৯ ও ২০ মে মিরপুরের একাডেমিতে দুই দিনের অনুশীলন শেষে বিকেএসপিতে একটি প্রস্তুতিমূলক ওয়ানডে খেলবে লঙ্কানরা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুই দলের আসল লড়াই শুরু হবে ২৩ মে থেকে। ২৫ ও ২৮ মে সিরিজের শেষ দুটি ওয়ানডেও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে এই সিরিজকে কেন্দ্র করে ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। দেশে থাকা ক্রিকেটাররা ওয়ানডে সিরিজের প্রস্তুতিও শুরু করে দিয়েছে। গত রবিবার শুরু হওয়া এই ক্যাম্প শেষ হয়েছে আজ। এক দিন বিরতি দিয়ে আবার ৭, ৮ ও ৯ মে তিন দিনের ক্যাম্প চলবে। এর পর ১০ থেকে ১৭ মে ঈদের ছুটি দেওয়া হবে। ঈদের ছুটির পর চূড়ান্ত দলে ডাক পাওয়াদের করোনা পরীক্ষা শেষে জৈব সুরক্ষা বলয়ে ঢুকিয়ে শুরু হবে চূড়ান্ত অনুশীলন।

প্রাথমিক দল: তামিম ইকবাল, নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com