বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জের আজাইপুর-শংকরবাটী বিলের কচুরিপনা অপসারণ কাজ শুরু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত আজাইপুর শংকরবাটী বিলের কচুরিপনা অপসারণ কাজ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে এই কাজের উদ্বোধন করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশীদ হারুন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেকসহ বিভিন্ন মহলের কর্মকর্তাবৃন্দ।

জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সার্বিক তত্ত্বাবধানে সংস্কার কাজের ব্যয় ধার্য করা হয়েছে ১৭ লক্ষ ৯০ হাজার টাকা। আজাইপুর-শংকরবাটী বিলের কচুরিপনা অপসারণ ও দৃষ্টি নন্দন বিনোদন স্পট এর উদ্যোগ গ্রহণ করেছিলেন জেলার সাবেক প্রয়াত জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম। হটাৎ তাঁর মৃত্যুর পর থমকে যায় এই মহতি উদ্যোগটি। এ ছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ বিলটি সংস্কারের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু নির্বাচনে হেরে গেলে তার উদ্যোগও আর এগোই নি।

পরে এলাকাবাসীসহ বিভিন্ন মহলের মতামত পুরো বিলটিকে পরিষ্কার ও সংস্কার করে দুই পাড়ে রাস্তা করার। পাড়ে সারি সারি ফুল ফল গাছ, আলোকরশ্মি, লাল-নীল বাতি, বিলের মাঝে মাঝে সিঁড়ি নির্মাণ, কিছুদূর পরপর বসার জন্য টেন্ড, ঝর্ণা স্থাপনসহ বিভিন্ন রাইড স্থাপনের উপরও গুরুত্ব আরোপ করেছেন সূধী মহল।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল আজাইপুর বিল খননের জন্য ও বিনোদন কেন্দ্র হিসেবে খালটি সংস্কার করে কিভাবে তৈরি করা যায় সে উদ্দেশ্যে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সরজমিনে পরিদর্শন করেছিলেন এবং তিনি প্রয়োজনীয় দিকনির্দেশনাও দিয়েছিলেন। এরই প্রেক্ষিতে এই কজের শুভ উদ্বোধন হলো বলে জেলাবাসির মনে খুশির সঞ্চার হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com