মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

নওগাঁয় নিখোঁজ আতপ চালের ৯ মেট্টিক টন উদ্ধার, গ্রেফতার ২

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুর উপজেলায় প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া ১৩ মেট্টিক টন আতপ চালের মধ্যে প্রায় ৯ মেট্রিকটন চাল উদ্ধার হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার প্রতারক চক্রের দুই সদস্যকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন মাহমুদ এসব জানিয়েছেন। এর আগে গতকাল সোমবার বিশেষ অভিযানে লুট হওয়া চাল ও  প্রতারকদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতার দুই জন হলেন বগুড়ার শেরপুর উপজেলার হাসড়া গ্রামের মোঃ হেলাল উদ্দিন মন্ডল মেম্বার (৪৬) এবং রংপুরের গঙ্গাচড়া উপজেলার গিরিয়াপাড় গ্রামের লেবু মিয়াকে (৪৮)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৮ এপ্রিল উপজেলার সরস্বতীপুর বাজারের এসিআই ফুডস লিমিটেড রাইস ইউনিট থেকে নারায়নগঞ্জের আব্দুল্লাহ ষ্টোরে প্রতিটি ১ কেজি ওজনের করে মোট ১৩ মেট্রিক টন সুুগন্ধি চিনিগুড়া সরবরাহ করা হয়। এই চাল ভাই ভাই ট্রান্সপোর্টের চালক পরিচয়ে স্বপন শেখ নিয়ে যাওয়ার কথা। কিন্তু চাল গন্তব্যে না পৌঁছালে খোঁজ নিয়ে জানা যায় স্বপন নামের সেই চালক ভুয়া। 

এ ঘটনা জানার পর  ভাই ভাই ট্রান্সপোর্ট এজেন্সির শ্রী সুব্রত চক্রবর্তী এবং এসিআই ফুডস লিমিটেডের ম্যানেজার এম এ সাত্তার পৃথক দুটি জিডি করেন। 

মামলা সূত্রে জানা গেছে, অভিযোগ পাওয়ার পর পুলিশ অভিযানে নামে। তথ্যপ্রযুক্তির সাহায্যে প্রতারকদের অবস্থান নিশ্চিত হয়ে শেরপুরের হেলাল মেম্বারকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায় তিনিই প্রতারনার মূল হোতা। তার স্বীকারোক্তি অনুযায়ি রংপুরের লেবু মিয়াকে গ্রেফতার করা হয়। লেবু মিয়ার তথ্যমতে গঙ্গাচড়া এলাকার একটি গোডাউন থেকে ৮ হাজার ৯৪০ প্যাকেট চাল চাল উদ্ধার করা হয়। 

অন্য আসামীদের গ্রেফতার এবং বাকি চাল উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত আছে জানিয়ে ওসি আজম উদ্দীন মাহমুদ আরো জানান, গ্রেফতারকৃত দুই আসামীকে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। সেই সাথে আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আদালতে ৭ দিনের রিমান্ড প্রার্থনা করেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com