মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৩:৩১ অপরাহ্ন

এক সপ্তাহে ১০ পাউন্ড ওজন কমানোর পানীয়

যমুনা নিউজ বিডিঃ ডিটক্সিফিকেশন (Detoxification) যার অর্থ শরীরকে বিষমুক্ত করা। অর্থাৎ আমরা খাবারের সঙ্গে যেসব ক্ষতিকর উপাদান গ্রহণ করি সেগুলো পাকস্থলী থেকে দূর করা। আজকাল তাই ডিটক্স ড্রিংক দারুণ জনপ্রিয়। আপেল সাইডার ভিনেগার, লেবুর রস, দারচিনি আর মধুর মিশ্রণে তৈরি পানীয় ডিটক্সিফিকেশনের পাশাপাশি একইসঙ্গে পেটের মেদ ঝরাতেও দারুণ কার্যকরী।

আপেল সাইডার ভিনেগার রক্তে চিনির মাত্রা নিয়ন্ত্রণে রাখে, অন্ত্রের ক্ষতিকর ব্যাকটেরিয়া দূর করে, হজমশক্তি বাড়ায় ও চর্বি ঝরায়। অন্যদিকে লেবুর রস শরীর থেকে বিষাক্ত উপাদান দূর করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, কিডনি ও অন্ত্র ভালো রাখে এবং চর্বি ভাঙতে সাহায্য করে। মধু অন্ত্র ভালো রাখার পাশাপাশি আপনাকে শক্তি দেবে। আর দারচিনি রক্তে চিনির মাত্রা নিয়ন্ত্রণ করে, উচ্চমাত্রার কোলেস্টেরল কমায় ও টাইপ টু ডায়াবেটিসের উপসর্গ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে পান করতে হবে এই পানীয়। আসুন দেখে নেই কী দিয়ে আর কীভাবে বানাবেন এই ডিটক্স ড্রিংক।

উপাদান
আপেল সাইডার ভিনেগার- ২ চা চামচ
লেবুর রস- ২ টেবিল চামচ
মধু- ১ চা চামচ
দারচিনি গুঁড়া- ১ চা চামচ
গরম পানি- ১ কাপ

পদ্ধতি
পানি কিছুটা গরম করুন। ফুটাবেন না। এরপর এতে আপেল সাইডার ভিনেগার, দারচিনি গুড়া, মধু ও লেবুর রস দিয়ে ভালো করে নেড়েচেড়ে মিশিয়ে পান করুন। অন্তত এক সপ্তাহ প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি পান করলে ১০ পাউন্ড অর্থাৎ সাড়ে চার কেজি ওজন কমানো সম্ভব। আপেল সাইডার ভিনাগার পান করার সঙ্গে সঙ্গেই দাঁত ব্রাশ করবেন না। ফ্রেশ পানি দিয়ে কুলি করে নিন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com