বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

ভারতীয় নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি

যমুনা নিউজ বিডিঃ করোনায় মৃত্যুপুরীতে পরিণত হওয়া ভারতের নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ৪ মে থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

শনিবার এক বিবৃতিতে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি এ তথ্য জানান। খবর ইউএসএ টুডে।

খবরে বলা হয়, তবে যুক্তরাষ্ট্রে ভ্রমণে ভারতে বসবাসকারী (গ্রিন কার্ডধারী) মার্কিন নাগরিকদের এবং পড়ুয়া, সাংবাদিক ও কয়েকজন শিক্ষাবিদদের বিষয় ছাড় দেয়া হয়েছে। তারা এই নিষেধাজ্ঞার সময়ও যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি বলেন, `সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের পরামর্শ অনুযায়ী ভারত থেকে যাত্রী আসার ওপর বিধিনিষেধ আরোপ করছে আমাদের প্রশাসন৷ জরুরি ভিত্তিতে ৪ মে থেকেই সিদ্ধান্ত কার্যকর হবে।`
এর আগে ভারতীয় নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, সিঙ্গাপুর। এছাড়া ভারতের সঙ্গে সব রকমের বাণিজ্যিক ভ্রমণ বন্ধ করেছে কানাডা, হংকং ও নিউজিল্যান্ড।

প্রসঙ্গত, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সাড়ে ৩ হাজারেরও বেশি মানুষ।

গত ফেব্রুয়ারি মাসে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হন সাড়ে ৩ লাখ মানুষ। আর করোনায় দেশটিতে মৃত্যু হয় ২৬৭০ জন মানুষ। কিন্তু এপ্রিলে তা ভয়াবহ রূপ ধারণ করে। ভারতে শুধু এপ্রিল মাসেই ৩০ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হন। এর মধ্যে মারা যান ১৭ হাজার মানুষ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com