বুধবার, ২৩ Jun ২০২১, ০৩:২৯ অপরাহ্ন

বগুড়ায় কর্মহীন সংকটাপন্ন পত্রিকা বিক্রেতা, হোটেল শ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে ‘সেবা’

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় কর্মহীন সংকটাপন্ন পত্রিকা বিক্রেতা, পান বিক্রেতা, মুচি ও হোটেল শ্রমিকদের মাঝে মানবিক সাহায্য সংগঠন ‘সেবা’র আয়োজনে খাদ্য সহায়তা ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
শুক্রবার (৩০ এপ্রিল) দুপুর ১২টায় কবি নজরুল ইসলাম সড়কে সেন্সবেরী সুপার স্টোর প্রাঙ্গণে খাদ্য সহায়তা ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ‘সেবা’র উদ্যোক্তা জননেতা মঞ্জুরুল আলম মোহন। এর আগে ‘সেবা’র আয়োজনে সকালে বগুড়া পৌরসভার ১০নং ওয়ার্ডের হাড়িপাড়া বটতলা ও ১১নং ওয়ার্ডের মালতিনগর বক্সিবাজার এলাকায় কর্মহীন সংকটাপন্ন পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
‘সেবা’র আয়োজনে খাদ্য সহায়তা ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি জননেতা মঞ্জুরুল আলম মোহন বলেন, “করোনা মহামারীকালে অনেক মানুষ কর্মহীন হয়ে সংকটাপন্ন জীবনযাপন করছেন। দেশের মানুষের জীবন বাঁচাতে সরকার সাময়িক লকডাউন দিয়েছে, বাঁচতে হলে এই লকডাউন মেনে চলতে হবে। করোনা মহামারীতে কর্মহীন সংকটাপন্ন মানুষের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মানুষের কল্যাণে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমাদের দায়িত্ব সরকারের উদ্যোগে সহযোগিতা করা। এই সংকটকালে সরকারি প্রণোদনা, খাদ্য সহায়তা ও আর্থিক সহযোগিতা চলমান আছে। কিন্তু সচেতন নাগরিক হিসেবে আমাদেরও মানবিক দায়িত্ব কর্মহীন, সংকটাপন্ন মানুষের পাশে সাধ্য মতো সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া। আমরা একসঙ্গে এগিয়ে এলে মহামারীকালে মানুষের সংকট কেটে যাবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য- করোনার দ্বিতীয় ঢেউয়ে আর্থিকভাবে স্বচ্ছল ব্যক্তিবর্গ বা রাজনৈতিক নেতাদের অসহায়ের পাশে পাওয়া যাচ্ছে না। বিরোধী দল শুধু সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও হরেক রকম সমালোচনা নিয়ে ব্যস্ত, মানুষের পাশে মানবিক সহায়তা নিয়ে তারা মাঠে নেই। তাই সকলকেই অনুরোধ জানাবো অসহায় মানুষের পাশে সহায়তা নিয়ে এগিয়ে আসুন। সেইসঙ্গে সংকটাপন্ন ভাইবোনদের প্রতি বিনীত অনুরোধ- নিয়মিত মাস্ক পড়–ন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।”
‘সেবা’র আয়োজনে খাদ্য সহায়তা ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ‘সেবা’র উপদেষ্টা মাসুদার রহমান মাসুদ, বৈশাখী টিভির বগুড়া প্রতিনিধি কমলেশ মোহন্ত শানু, দৈনিক বাংলা ৭১ পত্রিকার বগুড়া প্রতিনিধি রাশেদ, আওয়ামী লীগ নেতা গোলাম রাব্বানী, জিল্লুর রহমান পুটু, সমাজকর্মী বাবু বসুধা, যুবলীগ নেতা শেখ এজাজুল হক ডনেল, সংগ্রাম দাস, জাহাঙ্গীর আলম, শ্রাবণ আবেদীন সনি, জহুরুল ইসলাম মানিক, আক্তারুল আলম শাহীন, আলী হোসেন বাবু, সোহান, ফজলে রাব্বী, জার্মান, অনিক, শহিদুল, পলাশ কুমার, কৃষকলীগের খোরশেদ আলম চানঁ, যুব মহিলা লীগের আফরোজা রিমা, ছাত্রলীগ নেতা শাওন, জনি, মিল্লাত, রিয়েল, ইমরান, তানজিম, আবিদ, সাব্বির, রাকু, মাহফুজার সহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com