বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:২১ অপরাহ্ন

মিয়ানমারের দুটি বিমানঘাঁটিতে হামলা

যমুনা নিউজ বিডিঃ মিয়ানমারের দুটি বিমানঘাঁটিতে হামলা চালানো হয়েছে। এর মধ্যে একটিতে বিস্ফোরণের খবর পাওয়া গেছে এবং অন্যটিতে রকেট হামলা। আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এ ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, সামরিক জান্তা সরকার কর্তৃক অবৈধভাবে মিয়ানমারের ক্ষমতা দখল করার দীর্ঘ তিন মাস পর প্রথম এমন হামলার ঘটনা ঘটলো। তবে এখন পর্যন্ত হামলার ঘটনার জন্য কেউ দায়ভার নেয়নি এবং কারা করেছে সেটাও জানা যায়নি। প্রতিক্রিয়ার জন্য সামরিক বাহিনীর মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো জবাব দেননি।

এক ফেসবুক পোস্টে ডেল্টা নিউজ এজেন্সি জানিয়েছে, ম্যাগওয়ে কেন্দ্রীয় শহরের পাশে অবস্থিত মিয়ানমারের বিমানঘাঁটিতে প্রথমে পরপর তিনটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এ ঘটনার পরপরই আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এর কিছুক্ষণ পর ম্যাগওয়ের উত্তর-পূর্বে মেকটিলায় অবস্থিত দেশটির অন্যতম প্রধান বিমানঘাঁটিতে পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে। এক প্রত্যক্ষদর্শী ঘটনাটির একটি ভিডিও শেয়ার করেছেন। যদিও সেই ভিডিও ক্লিপের সত্যতা নিশ্চিত করতে পারেনি রয়টার্স।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com