সোমবার, ২১ Jun ২০২১, ১০:০০ অপরাহ্ন

রোমাঞ্চকর ম্যাচে ড্র করল রিয়াল-চেলসি

যমুনা নিউজ বিডিঃ টমাস তুখেলের বিরুদ্ধে এবারও অতীত ইতিহাস বদলাতে পারলেন না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। ফের তাঁর দায়িত্বে থাকা দলের বিপক্ষে জয়হীন থেকে গেলেন জিদান শিষ্যেরা। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ইংলিশ ক্লাব চেলসির সঙ্গে ড্র করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে গতকাল মঙ্গলবার রাতে ১-১ গোলে ড্র করেছে রিয়াল ও চেলসি। ম্যাচের শুরুতে মূল্যবান অ্যাওয়ে গোল পেয়ে যায় চেলসি। গোলটি করেন ক্রিস্টিয়ান পুলিসিক। করিম বেনজেমার গোলে রিয়াল ম্যাচে ফিরলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি।

এই নিয়ে টানা সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে টানা দুই ম্যাচে ড্র করল রিয়াল। লা লিগায় শেষ তিন রাউন্ডের ম্যাচে দুটিতেও পয়েন্ট হারিয়ে বিপদে স্পেনের দলটি।

গতকাল রিয়ালের মাঠে ম্যাচটি বৃষ্টিতে কিছুক্ষণ ছন্দপতন হলো। এর মাঝেই গোলের দেখা পেয়ে গেল চেলসি। ম্যাচের ১৪ মিনিটে মাঝমাঠ থেকে জার্মান ডিফেন্ডার আন্টোনিও রুডিগারের বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে নিয়ন্ত্রণে নেন পুলিসিক। এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে শট নেন যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার, বল গোললাইনে রাফায়েল ভারানের গায়ে লেগে বল চলে যায় জালে।

পাল্টা আক্রমণে ২৯ মিনিটে খেলায়া ফেরে রিয়াল। মার্সেলো বাড়ানো ক্রসে লাফিয়ে হেড করেন কাসেমিরো। দ্বিতীয় হেডে এদের মিলিতাও খুঁজে নেন বেনজেমাকে। আর ফরাসি এই স্ট্রাইকার জটলার মধ্যে দারুণভাবে হেডে বল নিয়ন্ত্রণে নিয়ে পোস্টের দিকে না ফিরেই ডান পায়ের ভলিতে দলকে সমতায় ফেরান।

এরপর বাকি সময় গোলহীন ছিল দুদল। ম্যাচের বেশি সময় বল দখলে রেখেও আক্রমণে জমাতে পারেনি রিয়াল। পুরো ম্যাচে চেলসি শিবিরে ৯ বার আক্রমণ করেছে তারা, কিন্তু অনটাগের্ট শট ছিল কেবল গোল পাওয়ার একটিই। অন্যদিকে ৪৯ শতাংশ সময় বল দখলে রেখে ১১বার শট নেয় চেলসি। যার মধ্যেই পাঁচটিই ছিল অনটার্গেট শট। বাকি সময় গোল না আসলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুদলকে। তবে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে স্পেন ছাড়তে পেরেছে চেলসি।

কোচিং ক্যারিয়ারে এবারও তুখেলকে হারাতে পারলেন না জিদান। আগের চারবারও ছিল জয় অধরা। এবার অপেক্ষা দ্বিতীয় লেগের। আগামী বুধবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে মাঠে নামবে দুদল। স্টামফোর্ড ব্রিজে ওই ম্যাচে নিশ্চিতভাবে অ্যাওয়ে গোলের কল্যাণে এগিয়ে থাকবে চেলসি। তাই বড় ব্যবধানে জিততে হবে রিয়ালকে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com