বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

ফোনে অহেতুক মেসেজ আসা বন্ধ করবেন যেভাবে

যমুনা নিউজ বিডিঃ মুঠোফোনে অহেতুক নানা ধরনের প্রমোশনাল মেসেজে যন্ত্রণায় অতিষ্ঠ অনেকেই। মোবাইল অপারেটরগুলো যেমন গ্রাহকদের নতুন নতুন প্যাকেজ ও সেবা সম্পর্কে জানাতে মেসেজ দিয়ে থাকে, তেমনি নানা ধরনের বিজ্ঞাপনী প্রতিষ্ঠানও পাঠাতে থাকে নানা ধরনের মেসেজ। অবস্থায় অনেকের জন্য এতটাই বিরক্তিকর হয়ে উঠেছে যে অনেকেই আজকাল মেসেজ অপশনে গিয়ে দেখেন না, কী মেসেজ এলো, কে পাঠালো। এ ধরনের অহেতুক মেসেজ বন্ধ করার উপায় জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেবার মান আরও উন্নত করতে ‘ডু নট ডিস্টার্ব বা ডিএনডি’ সেবা চালু হয়েছে। মুঠোফোনে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা না পেতে চাইলে ইউএসডিডি কোড ডায়াল করে চালু করা যাবে এ সেবা।

গ্রামীণফোনের ক্ষেত্রে *১২১ * ১১০১# ডায়াল করে, বাংলালিংকের ক্ষেত্রে *১২১ *৭ *১ *২ *১# ডায়াল করে এবং রবি ও এয়ারটেলের ক্ষেত্রে *৭# ডায়াল করলে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা আসবে না।

বিটিআরসি বিজ্ঞপ্তিতে গ্রাহকদের বিরক্তির বিষয়টি উল্লেখ করে বলেছে, মোবাইল অপারেটরদের নিত্যনতুন সেবা সম্পর্কে জানতে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা সহায়ক ভূমিকা পালন করে। তবে ক্ষেত্রবিশেষে গ্রাহকদের কাছে এ ধরনের খুদে বার্তা প্রাপ্তি বিরক্তিকর বলে প্রতীয়মান হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com