বুধবার, ২৩ Jun ২০২১, ০২:০২ অপরাহ্ন

করোনার ভয়ে ভারত ছাড়ছেন ধনীরা

যমুনা নিউজ বিডিঃকরোনামহামারির হাত থেকে রেহাই পেতে অন্য দেশে চলে যাচ্ছেন ভারতীয় ধনীরা। ধনীদের বিদেশ যাওয়ার হিড়িকে বিমান ভাড়া বেড়েছে কয়েকগুণ। এমনকি ব্যক্তিগত জেট বিমানও ভর্তি হয়ে যাচ্ছে। তাদের অধিকাংশরই লক্ষ্য সংযুক্ত আরব আমিরাত।

ভারত থেকে দুবাইগামী সব বিমান পরিষেবা বন্ধ হওয়ার আগে সামর্থ্য থাকা ভারতীয়রা তাই নিজ উদ্যোগেই দেশ ছাড়ছেন। মুম্বাই থেকে দুবাইয়ের বিমান ভাড়া সাধারণ সময়ে ৮ থেকে ১০ হাজার টাকা। এখন তা হয়েছে ৮০ হাজার টাকা। দিল্লি থেকে দুবাইয়ের টিকিটও ৫০ হাজারে কিনছে ধনী ভারতীয়রা। ভয়াবহ করোনা পরিস্থিতিতে তারা আর কেউ দেশে থাকার ঝুঁকি নিতে চাইছেন না। পালাচ্ছেন সদলবলে।

চার্টার বিমান সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, প্রাইভেট জেটের টিকিটের এমন চাহিদা আগে কখনো দেখা যায়নি। শনিবার দুবাইগামী ১২টি প্রাইভেট জেটের সবকটি আসন ইতোমধ্যেই বুক। ১৩ সিট কিংবা ৬ সিটের জেট প্লেনের জন্য দিতে হচ্ছে ৩৩ হাজারের বেশি অর্থ। এমনকি ৮০ জন সেই প্লেনের জন্য নাম লিখিয়ে রেখেছেন। বিদেশ থেকে প্রাইভেট জেট আনানোরও চেষ্টা চলছে।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুসারে, সাধারণত সপ্তাহে প্রায় ৩০০টি বাণিজ্যিক ফ্লাইট সংযুক্ত আরব আমিরাত ও ভারতের মধ্যে চলাচল করে। সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৩৩ লাখ ভারতীয় বসবাস করেন, যা দেশটির জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশ। তাদের বেশিরভাগই থাকেন দুবাইয়ে।
সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com