মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:২৩ অপরাহ্ন

News Headline :
সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত অনলাইন রিটার্ন জমায় ১৩বার দেশ সেরা কুমিল্লা ভ্যাট কমিশনারেট গাবতলীতে দু’পক্ষের উত্তেজনা থাকায় মসজিদে মিলাদ করতে দেয়নি পুলিশ গাবতলীতে এডিপির অর্থায়নে ফুটবল বিতরণ উলিপুরে ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শন করলেন ভারতীয় সহকারি হাইকমিশনার সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে শিবগঞ্জে শান্তি শোভাযাত্রা সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ মেসির জার্সি পেলেন পোপ ফ্রান্সিস নন্দীগ্রামে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

ইরান মধ্যপ্রাচ্যের ভয়ঙ্কর সামরিক শক্তি: মার্কিন জেনারেল

যমুনা নিউজ বিডিঃ মার্কিন সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি বলেছেন, ইরান হচ্ছে মধ্যপ্রাচ্যের ভয়ঙ্কর সামরিক শক্তির অধিকারী এবং তাদের যে ক্ষেপণাস্ত্র বাহিনী রয়েছে সেটি হচ্ছে মধ্যপ্রাচ্যের সবচেয়ে শক্তিশালী বাহিনী।

মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের আর্মড সার্ভিস কমিটির শুনানিতে ইরানের সামরিক শক্তি সম্পর্কে এ মন্তব্য করেন জেনারেল ম্যাকেঞ্জি।

তিনি আরো বলেছেন, ইরান ব্যাপকভাবে ড্রোন ব্যবহার করছে যার অর্থ হচ্ছে কোরিয়া যুদ্ধের পর এই প্রথম আকাশ শক্তিতে আমেরিকা পূর্ণ কর্তৃত্ব হরিয়েছে।

গত বছর ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। সেই ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে পারেনি মার্কিন বাহিনী। এছাড়া, ইরানের আকাশসীমায় আমেরিকার কোনো ড্রোন প্রবেশ করলেই তা ভূপাতিত কিংবা অক্ষত অবস্থায় নামিয়ে নিয়েছেন ইরানি সামরিক বিশেষজ্ঞরা। এরপর জেনারেল ম্যাকেঞ্জি এ মন্তব্য করেন তিনি।

ইরান সাম্প্রতিক বছরগুলোতে সামরিক শক্তিতে বিশেষ অগ্রগতি লাভ করেছে। তবে ইরান সবসময় বলে আসছে-তার সামরিক শক্তি নিতান্তই আত্মরক্ষামূলক এবং আঞ্চলিক দেশগুলোর জন্য তা হুমকি নয়। সূত্র: পার্সটুডে ও আল আরাবিয়া নিউজ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com