বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন

বগুড়ায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন-সমাবেশ

ষ্টাফ রিপোর্টারঃ রানাপ্লাজা হত্যাকান্ডে নিহত-নিখোঁজ শ্রমিকদের স্মরণে, আহত-ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা এবং রানাপ্লাজা হত্যাকান্ডের জন্য দায়ীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে- বগুড়ায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত।
শনিবার বেলা সাড়ে ১১ টায় সাতমাথায় প্রতিবাদী মানববন্ধন-সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা সভাপতি সাইফুজ্জামান টুটুল।
সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বগুড়া জেলা আহবায়ক কমরেড এ্যাড. সাইফুল ইসলাম পল্টু, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, সহ-সভাপতি শিবসংকর শিবু, যুগ্ম সম্পাদক সুরেশ চন্দ্র দাস মনো, সাংগাঠনিক সম্পাদক আবু রায়হান প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সকল কারখানা শ্রমিকদের কর্মপরিবেশ ও কর্মক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তা আজও নিশ্চিত হয়নি। শ্রমিকদের আবাসন সুবিধা নেই, ই্উনিয়ন করার অধিকার নেই এবং শ্রম আইনে শ্রমিক স্বার্থ বিরোধী ধারা আজও বিদ্যমান। সরকারি ও বেসরকারি শ্রমিকদের মধ্যে বৈষম্য শ্রম আইনে বিদ্যমন আছে। সেই সাথে নেতৃবৃন্দ অবিলম্বে ২৪ এপ্রিলকে রাষ্ট্রীয়ভাবে গার্মেন্টস শ্রমিক শোক দিবস ঘোষণা, কর্মক্ষেত্রে নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমান (৪৮ লাখ টাকা) ক্ষতিপূরণ, ক্ষতিগ্রস্থদের পূনর্বাসন, শ্রমিকদের নিরাপত্তা, আবাসন, শ্রমিক স্বার্থ বিরোধী সকল কালা- কানুন বাতিল ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, এবং করোনায় কর্মহীন সকল শ্রমিকের পূর্ণ বেতন-ভাতা এবং লকডাউনের এক মাসের খাবার ও নগদ সহায়তা প্রদান করা, করোনা সংক্রমিত শ্রমিকের চিকিৎসা ও মৃত্যুতে রাষ্ট্রীয় দায়িত্বে ক্ষতিপুরণ নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবি জানান এবং শ্রমিকদের প্রতি ঐক্যবদ্ধ শ্রমিক আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের আহবান জানান।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com