সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

২৯ এপ্রিল থেকে চলতে পারে গণপরিবহন

যমুনা নিউজ বিডিঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, আগামী ২৮ এপ্রিলের পর লকডাউন বিধিনিষেধ শিথিল করা হবে। সবকিছু যেভাবে আস্তে আস্তে বন্ধ হয়েছে, সেভাবে খুলবে। তিনি বলেন, ‘২৮ এপ্রিলের মধ্যে করোনা সংক্রমণ অনেকটাই কমে যাবে, এটাই স্বাভাবিক। কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানলেই আমরা জীবন ও জীবিকা দুটোই চালাতে পারব।’

গতকাল শুক্রবার বিকেলে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, সামনে লকডাউন সেভাবে আর বাড়বে না। তবে তখন জীবনযাত্রার বিষয়ে দিক-নির্দেশনা দিয়ে আগামী ২৮ এপ্রিল একটা প্রজ্ঞাপন জারি করা হবে। সেখানে অফিসের জনবলের বিষয়টি উল্লেখ থাকবে। গণপরিবহন চালুর বিষয়টি সিদ্ধান্তের পর্যায়ে আছে। চালু হলেও স্বাস্থ্যবিধি মেনেই চলতে হবে। আমাদের জীবনযাত্রা স্বাভাবিক করতে হবে।

এদিকে আগামী রবিবার থেকে খুলছে দোকান ও শপিংমল। ২৯ এপ্রিল থেকে গণপরিবহন চালু হতে পারে বলে জানিয়েছে পরিবহন মালিক সমিতি। কার্যত, আগামী ২৮ এপ্রিলের পর দেশে আর লকডাউন থাকছে না। স্বাস্থ্যবিধি মেনে ধীরে ধীরে সবকিছু খুলবে।

প্রসঙ্গত যে, কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউন পালনের জন্য ১৩টি নির্দেশনা দেওয়া হয় সরকারের পক্ষ থেকে। সেই মেয়াদ শেষ হয় গত বুধবার মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com