সোমবার, ২১ Jun ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

এভারেস্টেও করোনাভাইরাস শনাক্ত

যমুনা নিউজ বিডিঃ বিশ্বের বুকে তাণ্ডব চালিয়ে যাচ্ছে করোনা মহামারী। একের পর এক দেশ ধরে ধরে এখন ভারতে সর্বোচ্চ আঘাত করছে এই অদৃশ্য শত্রু। তবে নতুন খবর হলো, দেখতে দেখতে এবার বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্টেও উঠে গেছে করোনাভাইরাস।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, সম্প্রতি হিমালয়ের এ পর্বতে অভিযানে যাওয়া এক অভিযাত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। অভিযাত্রীটি বেসক্যাম্পে, ১৭ হাজার ৬০০ ফুটের বেশি উচ্চতায় ছিলেন।

কী পরিমাণ আক্রান্ত হয়েছে, তার সঠিক তথ্য জানা না গেলেও কয়েকজনের দেহে উপসর্গ দেখা দিয়েছে বলে ধারণা করা হয়েছে। এর পর হেলিকপ্টারে করে তাদেরকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়। পরে টেস্টের মাধ্যমে তাদের একজনের করোনা শনাক্ত পাওয়া যায়।

মহামারীর কারণে গত বছর এভারেস্টে চূড়ায় আরোহণ বন্ধ করে দেয় নেপাল সরকার। এ বছরই তা আবার খোলা হলে ৩৭০ জন আরোহীকে অনুমতি দেওয়া হয়।

এভারেস্ট চূড়ায় আরোহণ উন্মুক্ত করার মাধ্যমে নেপাল যখন তাদের পর্যটন পুনরায় চালুর উদ্যোগ গ্রহণ করলো তখনই এসেছে এই ধাক্কা!

এই ঘটনার পর পর্বতারোহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা অন্যদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি কড়াকড়ি করছেন। বেসক্যাম্পে অস্থায়ী মেডিক্যাল ইউনিট স্থাপন করা হয়েছে।

তবে করোনা শনাক্ত হলেও অভিযান বাতিল করবেন না বলে জানালেন আরোহীরা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com