বুধবার, ২৮ Jul ২০২১, ০৫:০০ অপরাহ্ন

লড়াই করে হারলো কলকাতা

যমুনা নিউজ বিডিঃ চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। টস জেতার চেন্নাইকে ব্যাট করতে পাঠিয়ে বড় বিপর্যয়ে পড়তে হলো কলকাতাকে। তাদের সামানে সুপার কিংস ২২১ রানের লক্ষ্য দিয়েছে।

গতকাল বুধবার মুম্বাইয়ে মাঠে নেমেই রুতুরাজ গায়কদকে সঙ্গে নিয়ে ১১৫ রানের ওপেনিং জুটি গড়েন ফাফ ডু প্লেসি। ওয়াংকেড়ে স্টেডিয়ামে ৪২ বলে ৬৪ রানের ইনিং খেলে বিদায় নেন রুতুরাজ।

১২ বলে ২৫ রান করেন মঈন আলি। অন্যদিকে ৮ বলে ১৭ রান খেলে মাঠ ছাড়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

শেষ পর্যন্ত ৬০ বলে ৯৫ রানে অপরাজিত ছিলেন ডু প্লেসি। নয়টি চার ও চারটি ছক্কায় ইনিংসটি সাজান দক্ষিণ আফ্রিকান তারকে। এছাড়া তার সঙ্গে ১ বলে ছক্কা মেরে মাঠ ত্যাগ করেন রবিন্দ্র জাদেজা।

নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রান তুলে সুপার কিংস।

চেন্নাইয়ের দেয়া ২২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩১ রানের মধ্যে নেই প্রথম পাঁচ ব্যাটসম্যান, দীপক চাহার তিন ওভারে নিলেন চার উইকেট। অসহায় আত্মসমর্পণের কথা ভাবাই তো স্বাভাবিক। আউট হয়ে মাঠের বাইরে বসে এমন চিন্তা হয়তো করছিলেন এউইন মরগ্যান ও শুভমান গিলরা। কিন্তু দিনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল ঘুরিয়ে দিলেন ম্যাচ। দুজনের ৩৯ বলের ৮১ রানের জুটিতে ফিঁকে হতে বসা জয়ের সম্ভাবনা উঁকি দিতে থাকে।

২১ বলে তিন চার ও পাঁচ ছয়ে ফিফটি ছোঁয়ার পর পরের বলে স্যাম কারানের কাছে বোল্ড হন রাসেল, করেন ৫৪ রান। লুঙ্গি এনগিডি তোপ দাগান। ২৪ বলে কার্তিক ৪০ রানে ৩৪ রানের জুটি গড়ে বিদায় নিলেও জয়ের আশা শেষ হতে দেননি প্যাট কামিন্স। কমলেশ নাগরকোটির সঙ্গে তার ৩০ রানের জুটি এসেছে ৮ বলে, যাতে ২বল খেলে কোনও অবদানই নেই নাগরকোটির।

বরুণ চক্রবর্ত্তী প্রথম বলেই আউট হওয়ার আগে কামিন্স তার সঙ্গে ১৬ বলে ২৪ রানের জুটি গড়েন। তাতে দল পৌঁছায় ২০০ রানে। ২৩ বলে তিন চার ও পাঁচ ছয়ে ফিফটি করেন কামিন্স। শেষ ওভারে লাগতো ২০ রান। উইকেট হাতে ছিল একটি। কামিন্স প্রথম বলে দুটি রান নিতে গিয়ে নন স্ট্রাইক এন্ডে রান আউট হন প্রসিদ্ধ কৃষ্ণা। ২০২ রানে অলআউট কলকাতা। ফলে ১৮ রানে হার মানতে হয় কলকাতাকে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com