বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

এক দেশ, এক দল, তবে ভ্যাকসিনের দাম এক নয় কেন: মমতা

যমুনা নিউজ বিডিঃ কোভিশিল্ড ভ্যাকসিনের ওপর ধার্য করা মূল্যের জন্য আবারো বিজেপি সরকারকে কটাক্ষ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্টে টুুইট করে একথা বলেন তিনি।

টুইট বার্তায় মমতা জানান, বিজেপি সব সময়ে এক দেশ, এক পার্টি, এক নেতা বলে চিৎকার করে। কিন্তু মানুষের জীবন বাঁচাতে তারা ভ্যাকসিনের একটা দাম ঠিক করতে পারে না। প্রত্যেক ভারতীয়ের বিনামূল্যে ভ্যাকসিন দরকার। বয়স, জাতি, এলাকা নির্বিষেশে প্রত্যেকের ভ্যাকসিন দরকার। রাজ্য দাম দিচ্ছে নাকি কেন্দ্র দাম দিচ্ছে, এসব না দেখে ভ্যাকসিনের একটাই দাম ঠিক করা উচিত ভারত সরকারের।

এর আগে বুধবারও (২১ এপ্রিল), একই প্রশ্ন তোলেন মমতা। তিনি জানান, মহামারির সময় কেন ভ্যাকসিন নিয়ে ব্যবসা করা হবে? কেন্দ্র যে দামে ভ্যাকসিন কিনতে পারছে, রাজ্যগুলি কেন সেই একই দামে ভ্যাকসিন কিনতে পারবে না৷ বেসরকারি হাসপাতালগুলিকেও কেন বেশি দাম দিতে হবে? এখন মানুষকে সাহায্য করবে না ব্যবসা করবে? এখন ব্যবসা করার সময় নয়, মানুষকে বাঁচানোর সময়৷ এ বিষয়ে অবিলম্বে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ করা উচিত৷

এদিকে, সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া জানিয়েছে, সরকারি হাসপাতালে কোভিশিল্ডি ভ্যাকসিন মিলবে ৪০০ টাকায়। বেসরকারি হাসপাতালগুলিতে এই ভ্যাকসিন বিক্রি হবে ৬০০ টাকায়। কিন্তু কেন্দ্র থেকে এই ভ্যাকসিন পাবে আগের নির্ধারিত মূল্য অর্থা ১৫০ টাকায়। কেন্দ্রের হাসপাতাল থেকে ভ্যাকসিন নিলে ১৫০ টাকায় তা পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com