শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন

লকডাউনে বগুড়ায় তৎপর পুলিশ

ষ্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে সর্বাত্মক লকডাউন চলছে। সারাদেশের ন্যায় বগুড়ায় জনসমাগম কমাতে এবং অপ্রয়োজনে বের হওয়া মানুষদের চলাচল নিয়ন্ত্রণে মাঠে তৎপর ছিল পুলিশ।  বুধবার সকাল সাড়ে ১১ টায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)আব্দুর রশীদ এর উপস্থিতিতে বগুড়া শহরের বড়গোলা থেকে এক অভিযান শুরু করে পুলিশ।

শহরের সাতমাথার পাশাপাশি শহরের ইয়াকুবিয়া স্কুল মোড়, বনানী মোড়, ফুলতলা, তিনমাথা রেলগেট, চারমাথা, বারপুর মোড়, মাটিডালি ও বড়গোলা সহ বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

এসব চেকপোস্টে রিকশা,  অটোরিকশা,  মোটর সাইকেল ও গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে।

যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়াসহ মটর সাইকেল চালক ও গাড়ি চালকদের মটরযান আইনে মামলা দেওয়া হয়েছে। 

বড়গোলা মোড়ে দায়িত্ব পালন করা মাহবুব নামের পুলিশের মটরযান শাখার পরিদর্শক জানান, মানুষেরা নানা অজুহাতে বাহিরে আসছে। রিক্সায় চরে আসার সময় আমাদের দেখলে মাথা হুডে লাগায় নিজেকে অসুস্থ দেখাচ্ছে। আমরা যতটুকু পারছি সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার। 

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশীদ জানান, বগুড়ায় প্রতিদিন করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে। সে তুলনায় সাধারণ মানুষের সচেতনতা একেবারেই কম। এ কারণে সরকারি সব নির্দেশনা মানাতে আমরা মাঠে নেমেছি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com