শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

সপ্তম দিনে সর্বাত্মক লকডাউন

ষ্টাফ রিপোর্টারঃ করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় বগুড়ায় সপ্তম দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে। শুরুর পাঁচদিন কড়াকড়ি ও ঢিলেঢাল লকডাউন পালন হয়েছে। ষষ্ঠ দিনের লকডাউন আগের পাঁচদিনের তুলনায় কঠোর ছিল। তবে নিয়মিতভাবে চলাচল করেছে মানুষ ও গাড়ি।

কিন্তু সপ্তম দিনে অনেকটা ঢিলেঢালার মতো পালন হচ্ছে সর্বাত্মক লকডাউন। লকডাউন বাস্তবায়নে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে  তৎপরতা চালাচ্ছে পুলিশ। তবে লকডউনের প্রথম ও দ্বিতীয় দিনে বসানো অনেক চেকপোস্ট সড়কে নেই।

বগুড়া শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে অবাধে চলাফেরা করছে রিকশা ও অটোরিকশা। জরুরি সেবা ছাড়াও প্রাইভেটকারের সারি চোখে পড়েছে। ফুটপাথে মানুষের আনাগোনাও বেশি। তবে সড়কে কয়েকজন পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান-পাট খোলা রয়েছে। অনেক এলাকার গলির ভেতরে ভ্যানের মধ্যে ফল, সবজিসহ নানা পণ্য বিক্রি হচ্ছে। এসব ভাসমান বাজারের ক্রেতারা মাস্ক পরলেও অবহেলা করছেন সামাজিক দূরত্ব বজায় রাখতে।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলতি বছরের প্রথম লকডাউন ঘোষণা করে সরকার। সেই সাতদিনের লকডাউনে জনগণের উদাসীনতা দেখেই ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত দ্বিতীয় দফায় এবং ২১ থেকে ২৮ এপ্রিল সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com