সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৫৪ অপরাহ্ন

করোনায় ব্যাংকারদের মৃত্যু হলে ৫০ লাখ টাকা পাবেন

যমুনা নিউজ বিডিঃ করোনার মহামারিতে সবকিছু বন্ধ থাকলেও সীমিত পরিসরে চলমাল রয়েছে ব্যাংকিং এর কাজকর্ম। এমন পরিস্থিতিতে ব্যাংকারদের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি। কর্মকর্তা-কর্মচারীদের ঝুঁকি বিবেচনায় নিয়ে দায়িত্ব পালনে উৎসাহ দিতে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (১৯ এপ্রিল) এক সার্কুলারে বলা হয়, করোনা মহামারির এই পরিস্থিতিতে কোনো ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে পদভেদে ২৫ থেকে ৫০ লাখ টাকা পর্যন্ত আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।

এ সার্কুলার লেটারের নির্দেশনা গত বছরের ২৯ থেকে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে। অর্থাৎ ২৯ মার্চ থেকে যেসব ব্যাংকার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের পরিবার এ সার্কুলারের আওতায় ক্ষতিপূরণ পাবেন।

প্রথম শ্রেণির কর্মকর্তা, সিনিয়র অফিসার, প্রবেশনারি অফিসার, ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার বা সমমান হতে তদূর্ধ্ব পদমর্যাদার কর্মকর্তা মারা গেলে ক্ষতিপূরণ হিসেবে ৫০ লাখ টাকা পাবেন।

সাড়ে ৩৭ লাখ টাকা পাবেন ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার বা সমমানের পদমর্যাদার কর্মকর্তারা । স্টাফ ও সাব-স্টাফের (যেকোনো প্রক্রিয়ায় নিয়োগ/নিয়োজিত) ক্ষেত্রে ক্ষতিপূরণ পাবেন ২৫ লাখ টাকা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com