সোমবার, ২১ Jun ২০২১, ১০:১৭ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ৩২ হাজার ছাড়াল

যমুনা নিউজ বিডিঃ বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ কোটি ১৯ লাখ ৯৯ হাজার ২৭৮ জন। এ মহামারিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০ লাখ ৩২ হাজার ৮৬২ জনের। এখন পর্যন্ত করোনাভাইরাস সৃষ্ট মহামারি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ১২ কোটি ৫৩ লাখ ১ হাজার ৫৮১ জন।

আজ সোমবার (১৯ এপ্রিল) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৮১ হাজার ৬১ জনের প্রাণ নিয়েছে এই মহামারি। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪৫৪ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪৯ লাখ ৬১ হাজার ২২৯ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৬৭ জন। মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ৭৯৩ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৪৮ হাজার ৮৪৮ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৭১ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৭৩ হাজার ৪৪২ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৫৯৯ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫২ লাখ ৮৯ হাজার ৫২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১ লাখ ৭৩৩ জন। আর সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৫ হাজার ৯৪৪ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৮৫ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ১৪ হাজার ৯৩৬ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com