বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বগুড়ার শাজাহানপুরে গণধোলাইয়ের শিকার মাটিদস্যুরা

শাজাহানপুর প্রতিনিধিঃ  বগুড়ায় মোটরসাইকেলের মহড়া দিতে গিয়ে গ্রামবাসির গণধোলাইয়ের শিকার হয়েছেন একদল মাটিদস্যু। এতে আহত হয়েছে অন্তত ৭ জন। গুরুতর আহত দুইজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল শুক্রবার দিবাগত রাতে বগুড়ার শাজাহানপুরে শেষ প্রান্তে গাবতলী উপজেলার নশিপুর ইউনিয়নের ইটালী গ্রামে কাছে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন, শাজাহানপুর উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক রিপন, মৎস্যজীবি লীগ নেতা সাহাবুল ইসলাম, মিঠু মিয়া, খোকন মিয়া, যুবদল নেতা লিটন মিয়া, তরিকুল ইসলাম ও ইব্রাহীম হোসেন।

নশিপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য দোলা মিয়া জানান, ঘটনার পর পুলিশ এলে গ্রামবাসিরা পুলিশকে জানান যে দীর্ঘদিন ধরে ইটালী গ্রামে এসকেভেটর দিয়ে গভীর গর্ত করে কৃষি জমি থেকে মাটি কাটছিল একদল মাটিদস্যু। মাটিবোঝাই ট্রাক যাতায়াতের ফলে রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট নষ্ট হয়ে গেছে। গত একমাস ধরে নিষেধ করার পরও মাটিদস্যুরা মাটি কাটা বন্ধ না করলে গ্রামবাসি ট্রাক যাতায়াত বন্ধ করতে রাস্তার মাঝে খুঁটি পুতে রাখেন।  

দোলা মিয়া বলেন, এ ঘটনার পরে শুক্রবার রাতে মাটিদস্যুরা ৮-১০টি মোটরসাইকেলের মহড়া দিয়ে মাটি কাটার পয়েন্টে আসেন। এ সময় তারা হুমকি দিতে থাকেন, ‘কার কত বাপের বেটা আছে মাটির পয়েন্টে আয়। শরীর থেকে মাথা আলাদা করে দেয়া হবে। এই খবর পেয়ে গ্রামবাসিরা একত্রিত হয়ে লাঠিসোটা নিয়ে মাটি দস্যুুদের উপর হামলা করে।’

তবে মৎস্যজীবি লীগ নেতা সাহাবুল ইসলাম জানান, আলোচনার জন্য ডেকে হত্যার উদ্দেশ্যে আমাদের উপর অর্তকিতভাবে হামলা করে গ্রামবাসীরা। 

বাগবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল খালেক জানান, গতরাতে গ্রামবাসী ও মাটি ব্যবসায়ীদের মধ্যে সংর্ঘষ খবর পেয়েই সেখান থেকে তিনটি মটরসাইকেল পুলিশ ফাঁড়ির হেফাজতে নিয়েছি। এ বিষয়ে এখন  পর্যন্ত কোন অভিযোগ হয়নি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com