সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

News Headline :
শেখ রাসেলের জন্মদিনে বগুড়া জেলা আ’লীগের কর্মসূচি ঘোষণা প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ নওগাঁর সাপাহারে বিএমএসএফ’র পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান  সন্ত্রাসী হামলার প্রতিবাদে বগুড়ায় শ্রমিক লীগের মানববন্ধন ইউপি নির্বাচনে ভোট চুরির চেষ্টা করলে জনতা হাত গুঁড়িয়ে দেবে : হেলালুজ্জামান লালু বগুড়ায় ৫ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার দৈনিক বগুড়ার ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বগুড়ায় করোনার টিকা নেয়ার সময় বৃদ্ধার চেইন ছিনতাই, ৫ নারী গ্রেফতার মুজিব শতবর্ষ বগুড়া জেলা দাবা লীগ উদ্বোধন হবু স্ত্রীকে ৬০ কেজি সোনার গহনা উপহার দিলেন যুবক!

রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি যুক্তরাষ্ট্রের

যমুনা নিউজ বিডিঃ মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ, সাইবার-হ্যাকিং, ইউক্রেনে নিপীড়নসহ বিদ্বেষমূলক কর্মকাণ্ডের অভিযোগে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নিষেধাজ্ঞাটি জারি করা হয়। এর আওতায় রুশ কোম্পানিকে নিষিদ্ধ, রুশ কূটনীতিককে বরখাস্তসহ বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স খবরটি দিয়েছে।

পদক্ষেপগুলোর মধ্যে রয়েছে সদ্য ক্ষমতায় বসা প্রেসিডেন্ট জো বাইডেন একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। এর ফলে রুশ অর্থনীতির যে কোনো খাতে নিষেধাজ্ঞা জারির এখতিয়ার দিয়েছেন মার্কিন সরকারকে।

বাইডেন মার্কিন আর্থিক প্রতিষ্ঠানগুলোকে রাশিয়ার সভেরেইন বন্ডে বিনিয়োগ নিষিদ্ধ করেছেন। ১৪ জুন থেকে মার্কিন ব্যাংকগুলো এই খাতে বিনিয়োগ করতে পারবে না।

মার্কিন অর্থ মন্ত্রণালয় ৩২ রুশ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে নিষিদ্ধ তালিকাভুক্ত করেছে। ক্রিমিয়াতে রুশ দখলে জড়িত থাকার অভিযোগ আট রুশ ব্যক্তির বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এটি করা হয়েছে ইউরোপীয় ইউনিয়ন, ব্রিটেন, অস্ট্রেলিয়া ও কানাডার সঙ্গে সমন্বয় করে।

রাশিয়া এসব মার্কিন অভিযোগ অস্বীকার করে আসছে। নির্বাহী এই আদেশ স্বাক্ষরের আগে রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিন জানিয়েছে, তারাও পাল্টা পদক্ষেপ নেবে। এর ফলে জো বাইডেন ও ভ্লাদিমির পুতিনের সম্মেলনের সুযোগ কমে আসবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com