বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০১:৪৭ পূর্বাহ্ন

সাপাহারে  কর্মস্থল থেকে চোখের জলে বিদায় নিলেন ইউএনও কল্যাণ চৌধুরী

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ )প্রতিনিধি:সাপাহারে সহকর্মীসহ কর্মস্থলের মানুষের কাছ থেকে চোখের জলে বিদায় নিয়েছেন ইউএনও কল্যাণ চৌধুরী। বৃহস্পতিবার দুপুরে সাপাহার অফিসার্স ক্লাব এর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বিদায় সংবর্ধনায় অনেকেই তার সম্পর্কে বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন ।

নবাগত ইউএনও আব্দুল্লাহ আল মামুন (নয়ন)এর সভাপতিত্বে অনুষ্ঠিত সাপাহার উপজেলা নির্বাহি অফিসার কল্যাণ চৌধুরী পদোন্নতি( অতিরিক্ত জেলা প্রশাসক রাজশাহী) বিদায় সংবর্ধনা ও নবাগত উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, থানা অফিসার ইনচার্জ ওসি তারিকুর রহমান সরকার, সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প: প কর্মকর্তা ডা: রুহুল আমিন, কৃষি কর্মকর্তা মুজিবুর রহমান, অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মনিরুজ্জামান টকিজ সঞ্চালনায় এসময় উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা , কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।
উপস্থিত কর্মকর্তাগন বলেন, করোনা সংকটে ও লকডাউন সময়ে খাদ্য সরবরাহ, সামাজিক দূরত্ব নিশ্চিত করণ সহ পরিস্থিতি মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন এই ইউএনও কল্যাণ চৌধুরী দিন-রাত কাজ করে গেছেন।
একজন সৃজনশীল ও মানবিক ইউএনও। করোনা সংকটে মানুষের পাশে কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছে। কিন্তু তিনি কাজ থেকে পিছু পা হননি। করোনা রোগীর খাবার ও অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাসাবাড়িতে পৌঁছে দিয়েছেন।
উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল বলেন, মানবিক, সৎ ও সাহসী মানুষ কল্যাণ চৌধুরী। তিনি সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তিনি যেখানেই যাবেন সেখানেই তার যোগ্যতা ও মেধা দিয়ে সফলভাবে দায়িত্ব পালন করবেন।
বিদায়ী ইউএনও কল্যাণ চৌধুরী তার বক্তব্যে বলেন, “যেখানে যতটুকু, চেষ্টা করেছি কাজ করার জন্য। আপনাদের সকলের টিম ওয়ার্ক, ভালোবাসা ও সহযোগিতা পেয়েছি বলেই কাজ করতে পেরেছি।”
এর আগে ডিসি অফিসের ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করে বিদায় নিলেও এত খারাপ লাগেনি ইউএনও হিসেবে বিদায় বেলায় যতটুকু খারাপ লাগছে, বলে কান্নায় ভেঙে পড়েন আবেগপ্লুত এই সৎ কর্মট কর্মকর্তা ।
তিনি আরো বলেন“আপনাদের ভালোবাসা ও সহযোগিতার কথা কখনও ভুলব না। সারাজীবন আপনাদের মনে থাকবে। এই সময়ে হয়ত আরও অনেক কাজ করতে পারতাম, যেগুলো করতে পারিনি সে কাজগুলো নবাগত ইউএনও মহোদয় করবেন।”
কাজ করতে গিয়ে ভুল-ত্রুটি হলে সেগুলোর জন্য ক্ষমা চেয়ে নেন তিনি।“আপনাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভালো যতটুকু কাজ করতে পেরেছি সেগুলোর কৃতিত্ব আপনাদের। আর ভুল ও ব্যর্থতার সকল দায় ভার আমার।”

তিনি দায়িত্ব পালনকালে সাহসিকতা ও বুদ্ধিমত্তা দিয়ে মানুষের জন্য কাজ করছেন। তিনি যেখানে থাকবেন সফলভাবে দায়িত্ব পালন করবেন।
এর পূর্বে সহকারী কমিশনার ভূমি সোহরাব হোসেনের উদ্যোগে ভূমি কার্যালয় হতে সংবর্ধনা প্রদান করা হয়েছে। পরবর্তীতে উপজেলা পরিষদের পক্ষ হতে উপজেলা চেয়ারম্যান আল হাসান হোসেনের সভাপতিত্বে বিদায়ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
এছাড়া সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন তাকে বিদায় সংবর্ধনা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com