বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৫ অপরাহ্ন

বগুড়ায় কর্মহীনদের মুনলাইট’র খাবার বিতরণের উদ্বোধন

ষ্টাফ রিপোর্টারঃ করোনায় কর্মহীন হয়েছে বিভিন্ন পেশার বহু মানুষ। অনেকেই আছেন খাবার কষ্টে। আর এইসব ক্ষুধার্ত মানুষদের খাবার বিতরণের উদ্যোগ নিয়েছে মানবিক সংস্থা মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি। গেল বছরের ২৬ জুন থেকে শহরের সেন্ট্রাল মসজিদের পাশে প্রতিদিন উইকেয়ার এর সহযোগিতায় খাবার বিতরন করা হচ্ছে। এবার বগুড়া শহরের সাতমাথা এলাকায় প্রতিদিন বিকেলে রান্না করা খাবার ও ইফতার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

বুধবার বিকেলে করোনা স্বাস্থ্যবিধি মেনে সাতমাথায় খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জেএম রউফ,বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুস সালাম বাবু, সাধারণ সম্পাদক আরিফ রেহমান, মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি সমন্বয়ক শহিদুল আলম তুসার, খাবার বিতরণ কর্মসূচি কো-অর্ডিনেটর জুয়েল খন্দকারসহ অনেকেই।

জেলা প্রশাসক বলেন, করোনায় অসংখ্য মানুষ তাদের পেশা হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন। সরকার খাবার এবং নগদ অর্থ দিয়ে তাদেরকে সহযোগিতা করছে। সরকারের পাশাপাশি এইসব অসহায় মানুষদের সেবায় বিত্তবানদেরকেও  এগিয়ে আসতে  হবে। 

তিনি মুনলাইটের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এটি একটি অনুকরণীয় উদ্যোগ। এ ধরনের মহামারিতে যেকোন ব্যক্তি,সংস্থাকে মানবিক উদ্যোগ নিতে হবে। এই উদ্যোগ সব এলাকায় ছড়িয়ে দিতে হবে।

রমজানের প্রথম দিনে একশতজনকে রান্না করা খাবার ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। 

উল্লেখ্য,বগুড়ার গাবতলী উপজেলার সুবাদবাজারে মুনলাইট ও তমিজউদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি শুক্রবার দেড়শত জন মানুষকে খাবার বিতরন করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com