বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বগুড়া জেলা গঠনের দুইশ বছর পুর্তি উদযাপন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া জেলা গঠনের দুইশত বছর পূর্তি উদযাপন অনুষ্ঠান সীমিত পরিসরে বগুড়া ইতিহাস চর্চা পরিষদের উদ্যোগে পালিত হয়েছে। 

এ উপলক্ষে বগুড়া ইতিহাস চর্চা পরিষদের সভাপতি  প্রবীণ চিকিৎসক ডা. সি এম ইদরিসের সভাপতিত্বে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের অভিজাত রেষ্টুরেন্ট রোচাসে এক সুধী সমাবেশ ও দুই শত বছর উদযাপন উপলক্ষে প্রকাশিত ‘বগুড়া কথা’ স্মরণীকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম বাদশা। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বগুড়া জেলা গঠনের সারসংক্ষেপ  উল্লেখ পূর্বক কী-নোট পেপার উপস্থাপন করেন বগুড়ার বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা মওদুদ হোসেন আলমগীর পাভেল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার সচীব মোঃ রেজাউল করিম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর লায়ন কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদুল বারী এরশাদ, বগুড়া ইতিহাস চর্চা পরিষদের উপদেষ্টা ডা. মশিহুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল করিম দুলাল, সহ-সভাপতি মতিউল ইসলাম সাদী, বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ শের আলী, মো. রাজিউল্লাহ, রেজাউল হাসান রানু, কোষাধ্যক্ষ সৈয়দা তাহমিনা পারভীন শ্যামলী, সাংগঠনিক সম্পাদক শায়খুজ্জামান ইউনুস রোহান, নির্বাহী সদস্য জিয়াউর রহমান, রেজাউল বারী ঈসা,ইনছার আলী, জহুরুল হক প্রমূখ। 

অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে বগুড়া পৌরসভার মেয়র মো. রেজাউল করিম বাদশা বলেন ১৮২১ সালের ১৩ এপ্রিল বগুড়া জেলা গঠনের পর থেকে সময়ের পথ পরিক্রমায় নানা বিবর্তনের মধ্য দিয়ে আজকের আধুনিক বগুড়ায় পরিণত হয়েছে আমাদের প্রাণপ্রিয় এই শহর। তাই পুণ্ড্রনগর খ্যাত বগুড়ার আধুনিকায়নে দলমত নির্বিশেষে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে বগুড়াকে মডেল শহর হিসেবে গড়ে তুলতে হবে এটা আজ সময়ের দাবী।

তিনি আরো বলেন, আমাদের হাজার বছরের সমৃদ্ধ ইতিহাস-ঐতিহ্য স্মরণ, সংরক্ষণ ও গবেষণা করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার যে উদ্যোগ বগুড়া ইতিহাস চর্চা পরিষদ নিয়েছে তাকে আমি সাধুবাদ জানাই। অতঃপর তিনি বগুড়া কথা প্রকাশনার মোড়ক উন্মোচন করেন।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি বেলা ১১টার দিকে বগুড়া জেলা স্কুল মাঠে বেলুন-ফেস্টুন উড়িয়ে দুইশত বছর পূর্তি উদযাপনের শুভ উদ্বোধন ঘোষণা করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালন করেন বগুড়া ইতিহাস চর্চা পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ ফজলে রাববী ডলার।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com