সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

হাওয়ায় উড়ছেন জ্যোতি,চতুর্থ ম্যাচেও সেঞ্চুরি

যমুনা নিউজ বিডিঃ দলে সালমা,রোমানা,জাহানারার মতো সিনিয়র এবং প্রতিষ্ঠিত নারী ক্রিকেটার থাকতে নিগার সুলতানাকে দেয়া হয়েছে ইমার্জিং ওম্যান্স টিমের অধিনায়কত্ব। সামনে নারী বিশ্বকাপ বাছাপাইপর্ব করছে অপেক্ষা। সে কারণেই ভবিষ্যতে অধিনায়ক নির্বাচনের কথা ভেবেই হয়তবা দক্ষিণ আফ্রিকা ইমার্জিং ওম্যান্স টিমের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে জ্যোতির কাঁধে ওম্যান্স উইং তুলে দিয়েছে নেতৃত্বের বোঝা।

এই বোঝাটা নিতে যে সক্ষম, নিজে পারফর্ম করে তা দিয়েছেন জানিয়ে।টানা জয়ের পাশে দ্বিতীয় সেঞ্চুরিতে এখন হাওয়ায় উড়ছেন জ্যোতি। বরিবার তার সেঞ্চুরিতে ভর করে ২৩৬/৪ স্কোর পুঁজিকে ১১০ রানের বিশাল জয়ে পরিনত করেছে বাংলাদেশ ইমার্জিং ওম্যান্স টিম। আগামী ১৩ এপ্রিল শেষ ম্যাচ জিতলেই হোয়াইট ওয়াশের উৎসব করবে বাংলাদেশের মেয়েরা।  নেতৃত্বের ভারটা ভালই সইতে পারেন, সিলেটে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ম্যাচে হার না মানা সেঞ্চুরিতে (১০১*) জানিয়ে দিয়েছেন তা জ্যোতি। ৫ দিন পর সেই সিলেটে ভিডিও রিপ্লেটা অন করলেন জ্যোতি। এবারো একই স্কোর এবং নট আউট ! ১৩২ বলে ৮ চার,১ ছক্কায় ১০১*। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে শেষ বল পর্যন্ত ছিলেন অবিচ্ছিন্ন। ২য় উইকেট জুটিতে মুরশিদাকে নিয়ে ৮২ এবং চতুর্থ উইকেট জুটিতে ৯৭ রানে নেতৃত্ব দিয়েছেন জ্যোতি। জবাব দিতে আসা সফরকারী দক্ষিণ আফ্রিকা ওম্যান্স টিম সালমা (২/১৯),ফাহিমার (৪/২৯) বোলিংয়ে ১২৬ রানে ইনিংস গুটিয়ে নেয়। সফরকারী দলের মিডল অর্ডার আনিকা বোসেক করেছেন সর্বোচ্চ ৬৩ রান। শুধু সেঞ্চুরিই নয়, উইকেটের পেছনে দাঁড়িয়ে ২টি স্ট্যাম্পিং এবং একটি ক্যাচও নিয়েছেন নিগার সুলতানা জ্যোতি।

বাংলাদেশ ইমার্জিং ওম্যান্স : ২৩৬/৪ (৫০.০ ওভারে),শারমিন সুলতানা ১০,মুরশিদা ৪১,নিগার সুলতানা ১০১*,পিংকি ১, সুবহানা মুস্তারি ৪৫,লতা মন্ডল ২৫*,অ্যান্ডুজ ১/১৯, বেনেটি ১/৪৫,জোন্স ১/৪০।

সাউথ আফ্রিকা ইমার্জিং ওম্যান্স : ১২৬/১০ (৪৬.৫ ওভারে),স্টেইন ১২, আনিকা বোসেক ৬৩, সালমা খাতুন ১০-৩-১৯-২,রিতু মনি ১০-১-১৫-১,নাহিদা ৭-১-৩১-১, ফাহিমা ৯.৫-২-২৯-৪। ফল : বাংলাদেশ ইমার্জিং ওম্যান্স টিম ১১০ রানে জয়ী। প্লেয়ার অব দ্য ম্যাচ : নিগার সুলতানা জ্যোতি (বাংলাদেশ ইমার্জিং ওম্যান্স টিম)।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com