বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন

প্রিন্স ফিলিপের শেষকৃত্যানুষ্ঠান ১৭ এপ্রিল

যমুনা নিউজ বিডিঃ ব্রিটেনের রানি এলিজাবেথের সদ্য প্রয়াত স্বামী প্রিন্স ফিলিপের শেষকৃত্য আগামি ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। ব্রিটিশ রাজপরিবার থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্যালেসের একজন মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রিন্স ফিলিপের শেষকৃত্যে প্রিন্স হ্যারি উপস্থিত থাকবেন।

এর আগে গত শুক্রবার ৯৯ বছর বয়সে মারা যান প্রিন্স ফিলিপ। তার মরদেহ উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জের চ্যাপেলে রাখার কথা রয়েছে।

জানা গেছে, শেষকৃত্যে উপস্থিত মানুষের সংখ্যা ৩০ জনের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। করোনাভাইরাসের কারণে এতো সংখ্যক মানুষের উপস্থিতির চিন্তাটা এসেছে। ব্রিটেনের রানিসহ যারা উপস্থিত থাকবেন সেখানে, সবার মুখে মাস্ক থাকতে পারে বলে রয়টার্সের ওই প্রতিবেদনে বলা হয়েছে।

রাজপরিবার ছেড়ে লস অ্যাঞ্জেলেসে স্থায়ী হওয়া প্রিন্স হ্যারি শেষকৃত্যে আসলেও তার স্ত্রী অন্তঃসত্তা রয়েছেন। মেগান ওই আয়োজনে থাকতে পারবেন বলে মনে হয় না। কারণ, চিকিৎসক তাকে ভ্রমণ না করার পরামর্শ দিয়েছেন।

প্রিন্স ফিলিপের সম্মানে বহু মানুষ বাকিংহাম প্যালেসের ফটকে এবং উইন্ডসর প্যালেসের বাইরে ফুল রেখে গেছেন। মানুষজনকে কোথাও জড়ো হতে বা পুষ্পস্তবক না দেওয়ার জন্য অবশ্য সরকারিভাবে অনুরোধ করা হয়েছে।

রাজপরিবারের পক্ষ থেকেও অনুরোধ করা হয়েছে, ফুল দেওয়ার বদলে প্রিন্স ফিলিপ স্মরণে দাতব্য প্রতিষ্ঠানে যেন অর্থ দেন সাধারণ জনগণ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com