সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

News Headline :
শেখ রাসেলের জন্মদিনে বগুড়া জেলা আ’লীগের কর্মসূচি ঘোষণা প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ নওগাঁর সাপাহারে বিএমএসএফ’র পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান  সন্ত্রাসী হামলার প্রতিবাদে বগুড়ায় শ্রমিক লীগের মানববন্ধন ইউপি নির্বাচনে ভোট চুরির চেষ্টা করলে জনতা হাত গুঁড়িয়ে দেবে : হেলালুজ্জামান লালু বগুড়ায় ৫ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার দৈনিক বগুড়ার ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বগুড়ায় করোনার টিকা নেয়ার সময় বৃদ্ধার চেইন ছিনতাই, ৫ নারী গ্রেফতার মুজিব শতবর্ষ বগুড়া জেলা দাবা লীগ উদ্বোধন হবু স্ত্রীকে ৬০ কেজি সোনার গহনা উপহার দিলেন যুবক!

রেকর্ড গড়ে স্বর্ণ জিতলেন মাবিয়া

যমুনা নিউজ বিডিঃ বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের ভারোত্তলন শুরু হয়েছিল দুইদিন আগেই। তবে সবার নজর ছিল গত দুটি এসএ গেমসে স্বর্ণজয়ী নারী ভারোত্তলক মাবিয়া আক্তার সীমান্তের দিকে। বুধবার (৭ এপ্রিল) সকালে মাবিয়া নিজের রেকর্ড ভেঙে স্বর্ণ জিতেছেন। ময়মসিংহের জেলা জিমন্যাশিয়ামে নারীদের ৬৪ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ আনসারের এই ভারোত্তলক স্ন্যাচ এবং ক্লিন এন্ড জার্কে রেকর্ড গড়ে মোট ওজন ১৮১ কেজি তুলেছেন। এর মধ্যে স্ল্যাচ ৮০ কেজি এবং ক্লিন এন্ড জার্ক ১০১ কেজি।

২০১৮ সালে আন্তঃসার্ভিস ভারোত্তলনে ১৭৯ কেজি তুলে রেকর্ড গড়েছিলেন মাবিয়া। এবার নিজেরই রেকর্ড ভাঙলেন, তুললেন তার চেয়ে দুই কেজি বেশি। ক্লিক এন্ড জার্কে শেষ লিফটে রেকর্ড আরও বাড়াতে গিয়ে বাঁ হাতে প্রচণ্ড ব্যথা পেয়েছেন মাবিয়া। রেকর্ড গড়ে স্বর্ণ জয়ের পর ময়মনসিংহের জিমন্যাশিয়াম থেকে তিনি জাগো নিউজকে বলেন, ‘ক্লিন এন্ড জার্কে আমি ১০৩ কেজি উত্তোলন করে রেকর্ড আরও বাড়াতে চেয়েছিলাম। ওই সময় বাঁ হাতে আঘাত পাই। আশঙ্কা করছি, চিড় ধরে গেছে। তবে এক্স-রে করলে বোঝা যাবে।’ মাবিয়া যোগ করেন, ‘সবকিছু মিলিয়ে তবু আমি খুশি। কারণ আমার রেকর্ড আমিই ভাঙতে পেরেছি। সবচেয়ে বড় কথা, আমি শরীরের ওজন ১০ কেজি কমিয়ে এই ইভেন্টে খেলেছি। আর এটাই আমার এই ক্যাটাগরির সর্বোচ্চ উত্তোলন।’ এই ইভেন্টে রৌপ্য জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মিলা আক্তার মোট ১৩২ কেজি তুলে। আর সিপাহীবাগ যুব সংঘের লাবনী আক্তার ব্রোঞ্জ জিতেছেন মোট ১১৬ কেজি উত্তোলন করে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com