সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:২২ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন

যমুনা নিউজ বিডিঃ সিরাজগঞ্জের তাঁত সমৃদ্ধ বেলকুচি উপজেলার মুকুন্দগাতীঁ গ্রামে আল-আমান বাহেলা খাতুন জামে মসজিদ উদ্বোধন করা হয়েছে। প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদটি আজ শুক্রবার প্রায় ১০ হাজার মুসুল্লীর জুমার নামাজ আদায়ের মধ্যে দিয়ে স্থানীয় এমপি আব্দুল মমিন মন্ডল প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন। ঢাকা সার্কিট হাউজ জামে মসজিদের খতিব ড. আরিফ উদ্দিন মারুফের ইমামতিতে এ জুমার নামাজ আদায় করা হয়।

এরআগে প্রায় ঘন্টাব্যাপী কোরআন হাদীস থেকে আলোচনা করেন দেশ বরেণ্য ওলামায়ে কেরামগন। নামাজ শেষে মসজিদটির প্রতিষ্ঠাতা প্রয়াত মোহাম্মদ আলী সরকারের আত্মার শান্তি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, পূর্বাণী গ্রুপ ও ঢাকা ব্যাংকের চেয়ারম্যান আব্দুল হাই সরকার, টেক্সজেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ আব্দুস ছালাম, প্রতিষ্ঠাতা প্রয়াত মোহাম্মদ আলী সরকারের দুই ছেলে আমান উল্লাহ সরকার ও আমির হামজা সরকার, শিল্পপতি আলতাব হোসেন সরকার ও আক্তার হোসেন সরকার, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান, পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহম্মেদ ও ওসি গোলাম মোস্তফাসহ বিভিন্ন প্রান্ত থেকে আসা বিপুল সংখ্যক ওলামায়ে কেরাম ও হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জ শহর থেকে প্রায় ২১ কিঃ মিটার দুরে বেলকুচি উপজেলার বেলকুচি-এনায়েতপুর আঞ্চলিক সড়কের পশ্চিম পাশে মুকন্দগাঁতী গ্রামে আড়াই বিঘা জমির উপর প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে ওই মসজিদটি। ২০১৬ সালের সেপ্টেম্বরে নিজস্ব অর্থায়নে এ মসজিদ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ আলী সরকার। এ শিল্পপতি গত বছর আগষ্ট মাসে মৃত্যুবরণ করেন। পরবর্তীতে তার ছেলে আমানউল্লাহ সরকার মসজিদটির কাজ এগিয়ে নেন। প্রায় সাড়ে চার বছর ধরে এ মসজিদের নির্মাণ কাজ করা হয়। ইতিমধ্যেই এ মসজিদের কারুকাজ হাজারও মানুষের দৃষ্টি কেড়েছে। দৃষ্টিনন্দিত এ মসজিদে এলাকার হাজার হাজার মুসুল্লী নামাজ আদায় করবেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com