সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

বয়স ধরে রাখতে করলাই ভরসা

যমুনা নিউজ বিডিঃ মুরব্বিদের কথা বয়সের ছাপ ঠেক দিয়ে রাখা যায় না। তবে চাইলে যে কেউ চুষ্য লজেন্সের মতোই বয়সটাকে জীবনের পড়ন্ত বেলা পর্যন্ত ধরে রাখতে পারেন। সে ক্ষেত্রে তাকে অনুসরণ করতে হবে রূপবিশেষজ্ঞদের কিছু পরামর্শ।

রূপবিশেষজ্ঞদের মতে, চেহারা থেকে বয়সকে সরিয়ে রাখার জন্য যে সব সবজির উপর ভরসা করা যায়, তাদের মধ্যে অন্যতম করলা। কিন্তু জানেন কি, ঠিক কী উপায়ে করলা ব্যবহার করলে ত্বকের জন্য তা বিশেষ উপকারী হয়ে উঠবে? তাহলে জেনি নিন সে নিয়ম।

১. করলায় রয়েছে প্রচুর ভিটামিন সি। তাই চামড়ায় লাবণ্য ধরে রাখতে সাহায্য করে এ সবজি। ত্বককে টানটান রাখতেও এর জুড়ি নেই। তাই প্রতি দিন করলা সেদ্ধ করে তাতে লেবু ও নুন যোগ করে খান। এতে ত্বকের জৌলুস বজায় থাকবে দীর্ঘ দিন।

২. করলার রসের সঙ্গে কমলালেবুর রস মিশিয়ে তা মুখে মাখলেও উপকার পাবেন। এ মিশ্রণ মুখে লাগিয়ে অপেক্ষা করুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে ধুয়ে নিন মুখ। মৃতকোষ ঝরিয়ে ত্বকে আলাদা উজ্জ্বলতা আনে এ মিশ্রণ।

৩. করলা রক্তের মধ্যেকার ক্ষতিকর পদার্থকে বিনষ্ট করে রক্তকে পরিশুদ্ধ রাখে। যার প্রভাব এসে পড়ে ত্বকেও। তাই ত্বক থেকে বয়সের ছাপ সরাতেও ত্বককে সুন্দর রাখতে প্রতিদিন সকালে করলার রসও খেতে পারেন।

৪. করলার বীজ সরিয়ে, তা বেটে মুখে লাগান। সপ্তাহে তিন দিন এ ফেসপ্যাক ব্যবহার করলেই ত্বকের যৌবন ফিরবে রাতারাতি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com