বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

ছাত্র অধিকার পরিষদ ও যুব পরিষদের নেতা কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

যমুনা নিউজ বিডিঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদী কর্মসূচিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও যুব পরিষদের নেতা কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে পল্টন মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরের নেতৃত্বে মোদী বিরোধী মিছিল বের করে। এতে পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি নটেরডেম কলেজের সড়ক হয়ে মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত পৌঁছালে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় আন্দোলনকারীরা।

পুলিশকে লক্ষ্য করে ইট ছুঁড়ে মারে আন্দোলনকারী। এতে পুলিশের কয়েকজন সদস্য আহত হন। পরে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে ছাত্র ও যুব অধিকার পরিষদের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এক পর্যায়ে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

ঘটনাস্থল থেকে ছাত্র অধিকার পরিষদের ১০-১৫ জনকে আটক করা হয়েছে। আলোচিত শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীকেও এ সময় আটক করা হয়।

বর্তমানে শাপলা চত্বর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। তবে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ঘটনাস্থল ত্যাগ করলেও সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে, ডাকসুর সাবেক ভিপি নুরের ফেইসবুক স্ট্যাটাসে দাবি করা হয়েছে যে, তিনি গুলিবিদ্ধ হয়েছেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামীকাল (২৬ মার্চ) দুইদিনের সফরে বাংলাদেশে আসবেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com