April 23, 2024, 11:57 pm

বগুড়া পুলিশ লাইন্স স্কুলের ’৯৮ ব্যাচের ২৫ বছর পূর্তি উৎসব

ষ্টাফ রিপোর্টারঃ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ এর এসএসসি-৯৮ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে এসএসসি পরীক্ষার ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে এই আয়োজন করা হয় স্কুল অডিটরিয়ামে।

অনুষ্ঠানে দীর্ঘ ২৫ বছর পর বন্ধুদের পেয়ে উচ্ছ্বাসে মেতে উঠে স্কুলের দুরন্ত-৯৮ এর শিক্ষার্থীরা। একে অপরকে জড়িয়ে ধরে আলিঙ্গন করে। সহপাঠীদেরকে কাছে পেয়ে সবাই আবেগে আপ্লুত হয়ে পরে। স্কুল জীবনের পুরনো দিনের স্মৃতি মনে করে আড্ডায় মিলিত হন, যার যার মতো করে সবার সঙ্গে স্মৃতি চারণ করেন। খোঁজ নেন পরিবার-পরিজনের। অনেকের চেহারা চেনা চেনা লাগলেও পরিচয় জেনেই নিশ্চিত হন তিনিই সেই স্কুল বন্ধু। এভাবে পুরো হলরুম যেন এক মিলনমেলায় পরিণত হয়। যেখানে এই সাবেক শিক্ষার্থীরা শৈশবের উৎসবে মেতে ওঠেন।

স্কুল জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকবার ঝালিয়ে নেয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে পেশাগতভাবে কেউ ডাক্তার, প্রকৌশলী, ব্যাংকার, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, সামরিক ও বেসামরিক কর্মকর্তা, আইটি কর্মকর্তা, উদ্যোক্তা, কেউবা আবার শিক্ষক কিংবা ব্যবসায়ী। কেউ বা আবার প্রবাসী। কিন্তু পরিচয় সবার যেন একটা ছিলো সেদিন সকলেই বন্ধু। স্মৃতি চারণ করতে গিয়ে ভবিষ্যতে সব বন্ধু মিলে আর্থিক ভাবে পিছিয়ে পড়া বন্ধুদের সহায়তা, মেধাবী সন্তানদের পড়াশোনায় সহায়তা, বন্ধুদের যেকোনো বিপদে ও আনন্দে পাশে থাকা ও রাষ্ট্রীয় কোন দূর্যোগে মানবিক কর্মকাণ্ডে মানুষের পাশে থাকা, স্কুলের মেধাবী ও গরীব শিক্ষার্থীদের সহযোগিতার কথাও বলে।

পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের দুরন্ত-৯৮ এর পুনর্মিলনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা প্রতিষ্ঠানের বর্তমান অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, সাবেক প্রধান শিক্ষক মোঃ আব্দুল হান্নান, প্রাক্তন শিক্ষক মোঃ আব্দুল হান্নান, শিক্ষক শ্রী বিশ্বনাথ।

পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের দুরন্ত-৯৮ এর শিক্ষার্থী এইচ আলিম এর সঞ্চালনায় স্মৃতিচারণ ও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, শ্যামল, রাজীব, সোহাগ সাদিক, মনি, সোহেল রানা ফানসু, খায়রুল বাশার মমিন, নাসির আহম্মেদ, তৌহিদ সুমন, জাহিদ টুটুল, আশা, আবু সাইদ, খাদিজাতুল কোবরা ময়না, আরিফুল ইসলাম, রবিউলসহ অর্ধশতাধিক শিক্ষার্থী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD