বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে, ৫ জনের মৃত্যু

যমুনা নিউজ বিডিঃ কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা  ক্যাম্পের আগুন অবশেষে নিয়ন্ত্রণে এসেছে। আগুনে পুড়ে ৩ শিশুসহ ৫ জন মারা গেছে। আগুনে পুড়ে গেছে ১০ হাজারের বেশি বসতবাড়ি এবং দোকান। 

অগ্নিকান্ডের ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১২ জন রোহিঙ্গাকে আটক করেছেন আইনশৃঙ্খলা বাহিনী। 

ঘটনাস্থলে অবস্থান করছেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। 

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানিয়েছেন, ৬ ঘন্টা চেষ্টার পর আগুন অবশেষে নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট, বিজিবি, সেনাবাহিনী, পুলিশ ও এপিবিএন এর  যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে ৩ শিশুসহ পাঁচ জন মারা যাওয়ার খবর নিশ্চিত করেছেন। 

উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী জানিয়েছেন, আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ১০ হাজার ৩শ বসতবাড়ি ও দেড় হাজার দোকান। এর মধ্যে ১০ হাজার বসতবাড়ি রোহিঙ্গাদের এবং স্থানীয়দের বসতবাড়ি রয়েছে প্রায় ৩’শ। প্রায় ২ লাখেরও অধিক রোহিঙ্গা ও কয়েকশো স্থানীয় ক্ষতিগ্রস্থ লোক খোলা আকাশের নিচে জীবনযাপন করছেন। অগ্নিদগ্ধ আহতদের স্থানীয় এনজিও পরিচালিত হাসপাতাল ও কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, অগ্নিকাণ্ডের ঘটনাটি পরিকল্পিত না দূর্ঘটনা কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ১২ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com