বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের চ্যাম্পিয়ন ভারত

যমুনা নিউজ বিডিঃ রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ফাইনালে শ্রীলংকাকে ১৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন শচীন টেন্ডুলকারের নেতৃত্বাধীন ভারতীয় লিজেন্ডস ক্রিকেট দল।

রোববার মুম্বাইয়ের ডিআর ডিওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমি মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে যুবরাজ সিং ও ইউসুফ পাঠানের ব্যাটিং তাণ্ডবে চার উইকেটে ১৮১ রানের পাহাড় গড়ে স্বাগতিক ভারত।

দলের হয়ে ৩৬ বলে ৫টি ছক্কা আর চারটি বাউন্ডারিতে সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান। ৪১ বলে চারটি চার ও চারটি ছক্কায় ৬০ রান করেন যুবরাজ সিং। এছাড়া অধিনায়ক শচীন টেন্ডুলকার করেন ২৩ বলে ৩০ রান।

১৮২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে সনথ জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে উদ্বোধনীতে ৬২ রানের ‍জুটি গড়েন অধিনায়ক তিলকরত্নে দিলশান। এরপর খেই হারিয়ে ফেলে লংকানরা। মাত্র ২৯ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

১৮ বলে ২১ রান করে ফেরেন দিলশান। মাত্র ২ রানে ফেরেন চামারা সিলভা। দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া সনথ জয়সুরিয়া ফেরেন ৩৫ বলে ৫টি চার ও এক ছক্কায় ৪৩ রান করে। ১৬ বলে ১৩ রানে ফেরেন উপল থারাঙ্গা।

১২.৫ ওভারে ৯১ রানে ৫ উইকেট পতনের পর ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় শ্রীলংকা। শেষ দিকে চিন্তক জয়সিং ও কৈশল্যা বীররত্নের ব্যাটে একটা সময়ে জয় দেখেছিল তারা।

শেষ ১৮ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৪৯ রান। ১৮তম ওভারে ১৯ রান নিয়ে জয়ের স্বপ্ন দেখান তারা। শেষ ১২ বলে প্রয়োজন ছিল ৩০ রান। কিন্তু ১৯তম ওভারে বীররত্নে আউট হলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় শ্রীলংকা। শেষ ওভারে ২৪ রান তাড়া করে ৯ রান তুলতে পারেন জয়সিং ও নুয়ান কুলাশেকারা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ২০ ওভারে ১৮১/৪ (ইউসুফ পাঠান ৬২*, যুবরাজ সিং ৬০, শচীন ৩০)।

শ্রীলংকা: ২০ ওভারে ১৬৭/৭ (জয়সুরিয়া ৪৩, বীররত্নে, ৩৮, জয়সিং ৪০)।

ফল: ভারত ১৪ রানে জয়ী।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com