বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৬:১১ অপরাহ্ন

৪৪ বসন্ত পেরিয়ে এখনও লাস্যময়ী রানী মুখার্জী

যমুনা নিউজ বিডিঃ ৪৩ পেরিয়ে ৪৪ বসন্ত স্পর্শ করেও এখনও লাস্যময়ী বলিউড তারকা রানী মুখার্জী। ১৯৭৮ সালের ২১ মার্চ মুম্বাইতে রানী মুখার্জী জন্মগ্রহণ করেন। সফলতম ক্যারিয়ারের কারণে বলিউডে বর্তমান সময়ে অভিজ্ঞ অভিনেত্রীদের একজন এই সুহাসিনী অভিনেত্রী।

বাঙালি পরিবারের মেয়ে রানীর বাড়িতে ছোট থেকেই ছিল বিনোদন জগতের মানুষের আনাগোনা। তার বাবা রাম মুখোপাধ্যায় হিমালয়া স্টুডিওর প্রতিষ্ঠাতা। মা কৃষ্ণা ছিলেন প্লেব্যাক সিঙ্গার। ভাই রাজা মুখোপাধ্যায় প্রযোজক-পরিচালক। তার খালা দেবশ্রী রায় টলিউডের বিখ্যাত অভিনেত্রী। কাজল, তান্নিশা, শ্রাবণী ও পরিচালক অয়ন মুখোপাধ্যায় রানীর সম্পর্কে ভাইবোন। ১৯৭৮ সালের এই দিনে মুম্বাইতে তার জন্ম। ১৪ বছর বয়সে বাংলা চলচ্চিত্র ‘বিয়ের ফুল’ (১৯৯২)-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। ১৯৯৬ সালে ‘রাজা কী আয়েগি বারাত’ ছবির মাধ্য বলিউডে অভিষেক হয় রানীর। এরপর পড়াশোনার জন্য অভিনয় থেকে রানী বিরতি নেন। ১৯৯৮ সালে করণ জোহর পরিচালিত প্রথম ছবি ‘কুচ কুচ হোতা হ্যায়’-এর মাধ্যমে আবারো অভিনয়ে ফেরেন।

এই ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর ক্যাটাগরিতে ফিল্মফেয়ার জিতে নেন রানী। মোট সাতটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ এ পর্যন্ত অসংখ্য পুরস্কার ও নমিনেশন পেয়েছেন ‘কুচ কুচ হোতা হ্যায়’ খ্যাত এই তারকা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com