মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৩:৩২ অপরাহ্ন

২২ মিনিটে হ্যাটট্রিক লেভানদোভস্কির

যমুনা নিউজ বিডিঃ রবার্ট লেভানদোভস্কি যেন অন্য ধাতে গড়া। গোল করা যেন তার কাছে ডালভাত। শুধু গোলের কথা বলা কেন, হ্যাটট্রিককেই ডালভাত বানিয়ে ফেলেছেন পোলিশ এই স্ট্রাইকার।

বায়ার্ন মিউনিখ সুপারস্টার এবার তুলে নিলেন বুন্দেসলিগায় নিজের ১৩তম হ্যাটট্রিক। যে হ্যাটট্রিকে ভর করে শনিবার ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ এরেনায় স্টুটগার্টকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন।

ম্যাচে ২২ মিনিটের ব্যবধানে তিন গোল করেন লেভানদোভস্কি। ১৭তম মিনিটে নিজের প্রথম গোল তুলে নেয়ার পর ৩৯ মিনিটের মাথায় পূরণ করেন হ্যাটট্রিক। বায়ার্নের পক্ষে অপর গোলটি সার্জে জিনাব্রি, ম্যাচের ২২তম মিনিটে।

অথচ এই বায়ার্ন কিন্তু ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খেয়েছিল। ১২ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হয় তারা। স্টুটগার্টের জাপানিজ মিডফিল্ডার ওয়াতারু এন্দোকে মারাত্মক ট্যাকল করে প্রথমে হলুদ কার্ড পান আলফুঁস ডেভিস। ভিএআরের সহায়তায় সিদ্ধান্ত বদলে লাল কার্ড দেখান রেফারি।

সেই ধাক্কা যেন উল্টো তাঁতিয়ে দেয় হ্যান্স ফ্লিকের দলকে। মুহুর্মুহু আক্রমণে স্টুটগার্টের রক্ষণ এলোমেলো করে দেয় দলটি। যাতে মূল ভূমিকাই ছিল লেভানদোভস্কির। একটার পর একটা গোল করতে থাকেন পোলিশ স্ট্রাইকার, হ্যাটট্রিক তুলে নেন অনায়াসে।

এতে ২৬৮ গোল নিয়ে বুন্দেসলিগার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে জার্মান ফরোয়ার্ড ক্লাউস ফিশারের সঙ্গেও যৌথভাবে বসে গেছেন লেভানদোভস্কি। ৩৮৫ গোল নিয়ে তার সামনে এখন কেবল কিংবদন্তি জার্ড মুলার।

দ্বিতীয়ার্ধে অবশ্য অধিকাংশ সময় বল দখলে রেখেছিল স্টুটগার্ট। লড়াইয়ে ফিরতে চেষ্টা করেছে যথাসাধ্য। কিন্তু ম্যানুয়েল নয়্যার বাধা ভাঙতে পারেনি তারা। ফলে শেষ পর্যন্ত ৪-০ গোলের হার নিয়েই মাঠ ছেড়েছে।এই জয়ের পর ২৬ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষস্থান ধরে রেখেছে বায়ার্ন। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তাদের পরের অবস্থানে লাইপজিগ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com