শনিবার, ১৯ Jun ২০২১, ০৩:৪৫ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি পালনে জনগণকে উদ্বুদ্ধ করতে মাঠে নেমেছে পুলিশ

যমুনা নিউজ বিডি ডেস্কঃ করোনা স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে আজ সারাদেশে মাঠে নেমেছে পুলিশ। ‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হয়েছে এই বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি।

যশোর : সকালে পুলিশ সুপার কার্যালয়ে খুলনা বিভাগের ডিআইজি ড. খন্দকার মহিউদ্দিন যশোরের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও পরিবহন শ্রমিকদের মাঝে ১৫ হাজার মাস্ক বিতরণ করেন। পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদারের সভাপতিত্বে মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাউজার ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চললে আমরা করোনা অনেকটা প্রতিরোধ করতে পারবো। প্রয়োজন ছাড়া কেউ বাহিরে না যাই সেই দিকে লক্ষ্য রাখতে হবে। মাস্ক ছাড়া কোন ব্যবসা প্রতিষ্ঠান বা সেবামূলক প্রতিষ্ঠানে সেবা না দেয়ার জন্য আহবান জানান তিনি। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার শেখ সালাউদ্দিন শিকদার, তৌহিদুল ইসলাম, গোলাম রাব্বানী, জুয়েল ইমরানসহ বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল : দুপুরে জেলা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণসহ সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মাস্ক পরার উদ্বুদ্ধকরণ ক্যাম্পেইনের মাধ্যমে পথচারী ও বিভিন্ন অফিস আদালতে চাকরিজীবীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার কাজী নুসরাত এদীব লুনা, শফিকুল ইসলাম, টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোশারফ হোসেনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

ভোলা : বেলা ১১টায় জেলা পুলিশ সূপার কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। এসময় র‌্যালি থেকে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয় পুলিশের পক্ষ থেকে। পরে শহরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ডে এক সচেতনতামূলক সভার আয়োজন হয়। সভায় জেলা পুলিশ সুপার সরকার মো. কায়সার প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন। বাস-মিনিবাস মালিক সমিতির সহ-সভাপতি মো: রুহুল আমিন সভাপতিত্ব করেন।

গাজীপুর : গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জনসচেতনতায় লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সকালে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় এ কর্মসূচির উদ্বোধন করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির।

এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. বরকতুল্লাহ খান, উপ-কমিশনার (অপরাধ উত্তর) জাকির হাসান, উপকমিশনার (সদর দপ্তর) তানভীর মমতাজ, উপ-কমিশনার (সিটি এসবি) হুমায়ূন কবীর, উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) ইলতুৎমিশ, উপকমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন, উপকমিশনার (লজিস্ট্রেক) ফারজানা ইসলাম, বাসন থানার ওসি কামরুল ফারুক উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় পুলিশের উদ্যোগে জনসচেতনতা ও মাস্ক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১ টায় কুষ্টিয়ার পুলিশ লাইনচত্বর থেকে একটি র‌্যালি বের হয় র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুলিশ লাইন প্রধান ফটকে এসে আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলীসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ : পুলিশের উদ্যোগে সকালে নগরীর পাটগুদাম ব্রিজের মোড়ে জেলা পুলিশ আয়োজিত মাস্ক ক্যাম্পেইন উদ্বোধন করেন ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূইয়া। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জয়িতা শিল্পী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) হাফিজ উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসাইন ও পুলিশের উর্ধতন কর্মকর্তা এবং পরিবহণ নেতাগণ উপস্থিত ছিলেন। পরে পুলিশের কর্মকর্তারা পথচারীদের মাঝে মাস্কসহ করোনা সুরক্ষা বিতরণ করা হয়।

নওগাঁ : জেলা পুলিশের উদ্যোগে সচেতনতা কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় সদর মডেল থানা চত্বর থেকে একটি র‌্যালি বের করে এবং পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক ধরে মুক্তির মোড়ে এসে শেষ হয়। অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন খান চিশতি র‌্যালীতে নেতৃত্ব দেন। এ সময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মো. হারুন-অল-রশিদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, অফিসার্স ইনচার্জ ডিবি মো. শামসুদ্দিন অহম্মেদ সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যরা অংশগ্রহণ করেন।

নাটোর : জেলা পুলিশ আজ ৭০ হাজার মাস্ক বিতরণ করছে। বেলা ১১টায় শহরের স্বাধীনতা চত্বরে মাস্ক বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ এবং সভা প্রধানের দায়িত্ব পালন করেন পুলিশ সুপার লিটন কুমার সাহা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ সুপার শরীফ উদ্দিন, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

নীলফামারী : বেলা ১২টার দিকে শহরের চৌরঙ্গী মোড়ে পথসভা প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, নীলফামারী শিল্প ও বণিক সমিতির জেষ্ঠ সহ সভাপতি ফরহানুল হক, জেলা মোটর, মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি দেওয়ান মুজিবুদ্দৌলা জকি প্রমুখ। পরে পুলিশ সুপারের নেতৃত্বে একটি সচেনতামূলক শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিভিন্ন যানবাহনে করোনা মহামারী প্রতিরোধে সচেতনামূলক স্টিকার লাগানো এবং পথচারীদের মধ্যে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

লক্ষ্মীপুর : জেলা পুলিশের উদ্যোগে ক্যাম্পিং ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার সামনে এ কর্মসূচির আয়োজন করে লক্ষ্মীপুর মডেল থানা। এসময় জনসচেতনতা বাড়ানোর বিষয়ে বক্তব্য রাখার পাশাপাশি জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান। এছাড়াও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) মো. রিয়াজুল কবির, লক্ষ্মীপুর সরকারি কলেজের প্রাক্তণ অধ্যক্ষ মো. মাইন উদ্দিন পাঠান, জেলা কমিউনিটি পুলিশিং সেলের সভাপতি জিয়াউল হক আপলু, সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ, ব্যবসায়ী নেতা শংকর মজুমদার, লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসীম উদ্দীন সহ আরো অনেকে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এছাড়াও চট্টগ্রাম, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নড়াইল, মৌলভীবাজার, ঝিনাইদহ, ঝালকাঠি, সাতক্ষীরা, নোয়াখালী, পঞ্চগড় ও কুড়িগ্রামে অনুরূপ কর্মসূচি পালনের খবর পাওয়া গেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com