মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

বগুড়ায় কৃষক হত্যা দিবস পালিত

ষ্টাফ রিপোর্টারঃ কৃষক হত্যা দিবস উপলক্ষে বগুড়ায় আলোচন সভা হয়েছে। কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে গতকাল সোমবার (১৫মার্চ) সকাল ১১টার দিকে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে এই সভার আয়োজন করে জেলা কৃষক লীগ।
এতে সভাপতির বক্তব্য রাখেন বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা। এসময় তিনি বলেন, ১৯৯৫ সালে ১৫ মার্চ ফুলপুর উপজেলায় কৃষকরা সারের দাবী করেছিল। সেই সাথে মাসব্যাপি সরকার নির্ধারিত মুল্যে সারের দাবিতে সারাদেশের কৃষক সমাজ ব্যাপক আন্দোলন গড়ে তুলেন। এই আন্দোলনকে লক্ষ্য করে তৎকালীন বিএনপি- জামাত জোট সরকারের গুলিতে দেশের বিভিন্ন স্থানে ১৮ জন কৃষক নিহত হন। সেই সময় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ই মার্চকে কৃষক হত্যা দিবস হিসেবে ঘোষনা করেন। সেই থেকে যথাযোগ্য মর্যাদায় এই দিনটিকে কৃষক হত্যা দিবস হিসেবে পালন করে আসছে বাংলাদেশ কৃষকলীগ।

তিনি আরো বলেন, আজ প্রধানমন্ত্রী কৃষরতœ শেখ হাসিনা দেশের অর্থনীতির প্রধান চালিকাশক্তি কৃষক সমাজের জন্য সারের দাম সহনীয় পর্যায়ে রেখেছেন। তারই ধারাবাহিকতায় এখন কৃষিতে ঈর্ষণীয় সাফল্য এসেছে। কৃষকদের কৃষি উপকরণ নামমাত্র মুল্যে এ সরকার দিচ্ছে। সার বীজ খুব সহজে কৃষকেরা পেয়ে যাচ্ছেন। এখন দেশের কৃষক ভাইদের সারের জন্য আন্দোলন করতে হয় না।

জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনোয়ার পারভেজ বাবু, অধ্যাপক শ্যামল পাইকার, আবু বক্কর সিদ্দিক রাজা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন কাদির জোয়ারদার, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম সুমন, কৃষি ও পূর্ণবাসন সম্পাদক বকুল আহম্মেদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জাকরুল ইসলাম লিটন, পানি সেচ ও বিদ্যুৎ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজান, সদস্য ইদ্রিস আলী, বজলার রহমান বকুল, আব্দুল আজিজ ডলার, শহর কৃষক লীগের আহবায়ক মাসুদ রানা সরকার, মাসুদ করিম, সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু জাফর ফরাজী, এরুলিয়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি স্বপন মোল্লা, শেখেরকোলা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি বাদল, সাধারণ সম্পাদক বিমল চন্দ্র, লাহেড়ীপাড়া ইউনিয়ন কৃষক লীগের আহবায়ক ফেরদ্দৌস রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com